রাজশাহীতে হত্যা মামলায় ছয় জনের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
রায়ের পর সাজাপ্রাপ্ত আসামিদের কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে। ছবি : এনটিভি

রাজশাহীর বাঘা উপজেলায় আলোচিত নাজমুল হোসেন হত্যা মামলায় ছয় জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে সাজাপ্রাপ্তদের ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডের আদেশ দেন বিচারক।

আজ বৃহস্পতিবার রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এই রায় দেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-বাঘার সুলতানপুর গ্রামের মিন্টু আলী, রানা, পানা, আরিফ হোসেন, শরিফ হোসেন ও লালপুর উপজেলার মনিহার গ্রামের আরজেদ আলী।

নাজমুল হোসেন হত্যাকাণ্ডে ১৫ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বাকি চার আসামি অপ্রাপ্তবয়স্ক হওয়ায় বিচারের ভার শিশু আদালতে দেওয়া হয়।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী এনতাজুল হক বাবু রায়ের বিষয়ে নিশ্চিত করে বলেন, ‘মামলায় ২৫ জন আসামি ছিলেন। তাঁদের মধ্যে চারজন শিশু। সম্পূরক অভিযোগপত্র দিয়ে ওই চারজনকে শিশু আদালতে বিচারের জন্য পাঠানো হয়েছে।’

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০২০ সালের ১৪ জানুয়ারি বাঘা উপজেলার সুলতানপুর গ্রামে নবম শ্রেণি পড়ুয়া ভাগ্নিকে উত্ত্যক্ত করায় প্রতিবাদ করেন নাজমুল হোসেন। এতে আসামিরা প্রকাশ্যে কুপিয়ে হত্যা করেন নাজমুলকে।

এ ঘটনায় নাজমুলের বাবা আজিজুর রহমান বাদি হয়ে বাঘা থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ ২৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট দেয়। সাক্ষ্য প্রমাণ শেষে আজ দুপুরে বিচারক ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।