রাজশাহীতে ৭ অস্ত্র ও গান পাউডারসহ আটক ৩

Looks like you've blocked notifications!
রাজশাহী মহানগরীর কাটাখালী থানার কাপাশিয়া পাহাড়পুর এলাকা থেকে এই তিনজনকে গ্রেপ্তার করছে র‍্যাব। ক্যাপশন : ছবি : সংগৃহীত

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এখন থেকেই রাজশাহীসহ দেশে শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করার পায়তারা করছে স্বাধীনতাবিরোধী চক্র—এমন দাবি করে র‌্যাব বলেছে, এর অংশ হিসেবে রাজশাহীর বিভিন্ন সীমান্ত দিয়ে অস্ত্র ও বিস্ফোরকদ্রব্যের চালান এনে মজুদ করতে শুরু করেছে তারা। আজ শুক্রবার ভোরে নগরীতে এমন একটি চালান জব্দ করেছে বলেও দাবি করেছে তারা। এ সময় তিনজনকে আটক করা হয়েছে। র‌্যাবের দাবি, তারা চিহ্নিত অস্ত্র ব্যবসায়ী।

আজ দুপুরে র‌্যাব-৫-এর সদর দপ্তরে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার। 

রিয়াজ শাহরিয়ার জানান, জব্দ করা চালানে সাতটি বিদেশি আগ্নেয়াস্ত্র, এক কেজিরও বেশি গান পাউডারসহ বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম রয়েছে বলে দাবি করে র‍্যাব। 

আটক ব্যক্তিরা হলেন, রাজশাহী মহানগরীর কাটাখালী থানার কাপাশিয়া পাহাড়পুর এলাকার আতিকুর রহমান আতিক (৩৫), তার সহযোগী মহানগরীর মতিহার থানার চরকাজলা এলাকার শাহীন আলী (২৫) ও ধরমপুর পূর্বপাড়ার শহিদুল (২৬)।

উদ্ধার করা অস্ত্র ও বিস্ফোরকের মধ্যে রয়েছে চারটি বিদেশি রিভলবার, তিনটি বিদেশি পিস্তল, চারটি ম্যাগাজিন, আট রাউন্ড তাজা গুলি, চার রাউন্ড গুলির খোসা, এক কেজি ১০০ গ্রাম গান পাউডার, ৭৫০ গ্রাম পাথর এবং স্প্লিন্টার হিসেবে ব্যবহারের জন্য লোহার বল ও তারকাটা।

র‌্যাব অধিনায়ক জানান, গোপন তথ্যের ভিত্তিতে তারা জানতে পারেন রাজশাহীতে বড় অস্ত্রের একটি চালান সীমান্তবর্তী চর হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় এসেছে। এই তথ্যের ভিত্তিতে তারা গোয়েন্দা নজরদারি বাড়ান। একপর্যায়ে র‌্যাব সদস্যরা কাটাখালীর কাপাশিয়ার পাহাড়পুর এলাকায় চিহ্নিত সন্ত্রাসী দলের সক্রিয় সদস্য আতিকের বাড়িতে অভিযান চালায়। এ সময় আতিককে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে আতিক তার মুরগির খামারের পাশের একটি ছোট ঘর থেকে অবৈধ অস্ত্রগুলো বের করে দেন। এ ছাড়া সেখান থেকে বোমা তৈরির সরঞ্জামগুলোও জব্দ করা হয়। পরে তার তথ্যের ভিত্তিতে অন্য দুজনকে আটক করা হয়।