রাজশাহীর করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় ১৮ জনের মৃত্যু

Looks like you've blocked notifications!
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল। ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় ১৮ জনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ছয়জন ও উপসর্গে ১২ জন মারা গেছেন। এদের মধ্যে রাজশাহীর ছয়জন, পাবনার সাতজন, নাটোরের তিনজন, কুষ্টিয়ার একজন ও মেহেরপুরের একজন।

একই সময়ে করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছে ৫০ জন। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৩৯ জন। হাসপাতালে ৫১৩টি করোনা ডেডিকেটেড শয্যার বিপরীতে বর্তমানে রোগী ভর্তি আছে ৪০৩ জন। ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হওয়া ৫০ জনের মধ্যে রয়েছে রাজশাহীর ২৩ জন, চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন, নাটোরের ছয়জন, নওগাঁর একজন, পাবনার ১২ জন, জয়পুরহাটের একজন, কুষ্টিয়ার একজন ও মেহেরপুরের একজন।

হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে যে ৪০৩ জন ভর্তি রয়েছে, তাদের বেশিরভাগই রাজশাহীর। করোনা ও উপসর্গে রাজশাহীর ১৯৩ জন চিকিৎসা নিচ্ছেন এখানে।

এ ছাড়া চিকিৎসা নিচ্ছে চাঁপাইনবাবগঞ্জের ৩১ জন, নাটোরের ৬৩ জন, নওগাঁর ৪৯ জন, পাবনার ৫৪ জন, কুষ্টিয়ার ১০ জন, জয়পুরহাটের একজন, সিরাজগঞ্জের একজন ও ব্রাক্ষণবাড়িয়ার একজন।  

হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় মৃত ১৮ জনের বয়স বিশ্লেষণে দেখা গেছে, ২১ থেকে ৩০ বছরের মধ্যে মারা গেছে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন এবং ৬১ বছরের উর্ধ্বে মারা গেছে ছয়জন। মৃতদের মধ্যে ১৪ জন পুরুষ ও চারজন নারী।

এদিকে, মঙ্গলবার জেলায় এক হাজার ৮৬ জনের নমুনা পরীক্ষা করে ২১৮ জনের করোনা পজিটিভ হয়েছে। শনাক্তের হার ২০ দশমিক ০৭ শতাংশ। আগের দিন এই হার ছিলো ১৯ দশমিক ৭৯ শতাংশ।