রাজশাহী ও কুষ্টিয়ায় করোনায় ও উপসর্গে আরও ১২ জনের মৃত্যু

Looks like you've blocked notifications!
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসার জন্য ভর্তি হচ্ছে আশপাশের বিভিন্ন এলাকার মানুষ। ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিট ও কুষ্টিয়ার করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহীতে ছয় ও কুষ্টিয়ায় অপর ছয় জনের মৃত্যু হয়। রাজশাহীতে মৃত ছয় জনের মধ্যে তিন জন করোনা পজিটিভ ও দুজন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ ছাড়া কুষ্টিয়ায় মৃত ছয় জনের মধ্যে তিন জন করোনা পজিটিভ ছিলেন। অপর তিন জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানিয়েছেন, হাসপাতালটির করোনা ইউনিটে মারা যাওয়া ছয় জনের মধ্যে রাজশাহীর তিন জন, চাঁপাইনবাবগঞ্জের এক জন, কুষ্টিয়ার এক জন ও পাবনার এক জন রয়েছেন।

এদিকে, রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ২২ জন রোগী ভর্তি হয়েছে। এ নিয়ে করোনা বিশেষায়িত ২৪০টি শয্যার বিপরীতে ১৩৩ জন রোগী ভর্তি রয়েছে।

অন্যদিকে, কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. আশরাফুল আলম জানান, হাসপাতালটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গে ছয় রোগীর মৃত্যু হয়েছে। এ ছাড়া ২৫০টি নমুনা পরীক্ষায় ৩৭ জনের করোনা শনাক্ত করা হয়েছে। বর্তমানে হাসপাতালে ৩২ জন করোনায় আক্রান্ত রোগী এবং ২২ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে।