রাজশাহী সীমান্তে অস্ত্র পাচারকারীদের লক্ষ্য করে বিজিবির গুলি

Looks like you've blocked notifications!
রাজশাহীর ভারত সীমান্তবর্তী এলাকা। ফাইল ছবি

রাজশাহীর সাহাপুর সীমান্ত দিয়ে ভারত থেকে অস্ত্র পাচারকালে ২৭ রাউন্ড গুলিবর্ষণ করেছে বিজিবি। গতকাল রোববার রাত সোয়া ১১টার দিকে সাহাপুর সীমান্তের ৬৮/৩ এস নম্বর পিলারের বাংলাদেশের ৩০০ গজ অভ্যন্তরে খয়ের বাগান নামক স্থানে গুলিবর্ষণের এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে বিজিবি সদস্যরা একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন ও চার রাউন্ড পিস্তলের অ্যামোনেশন উদ্ধার করেছে।

বিজিবির রাজশাহী ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদের নামে বিজিবি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রোববার রাত ১১টা ১০ মিনিটের দিকে তিন-চারজনের একটি সংঘবদ্ধ অস্ত্রপাচারকারী দল ভারত থেকে বাংলাদেশে অস্ত্র পাচার করছিল। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি রাজশাহী সদর ব্যাটালিয়নের আটজন ও ১০ নম্বর পদ্মারচর বিওপির চারজন সদস্য খয়ের বাগান নামক স্থানে অ্যাম্বুশ পেতে ছিল। বিজিবি সদস্যরা অস্ত্র পাচারকারীদের মৌখিক বাধা দিলে তারা বিজিবির অ্যাম্বুশ দলের ওপর আক্রমণাত্মক হয়ে ওঠে।

বিজিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অ্যাম্বুশ দলের অধিনায়ক ১৫ রাউন্ড, সহকারী পরিচালক মোহা. দেলোয়ার হোসাইন পাঁচ রাউন্ড, নায়েক মো. রমজান আলী পাঁচ রাউন্ড এবং নায়েক মো. রিপন মিয়া দুই রাউন্ড মিলে মোট ২৭ রাউন্ড গুলিবর্ষণ করলে অস্ত্র পাচারকারীরা অস্ত্র ফেলে পালিয়ে যায়। বিজিবির টহল দল ধাওয়া করলে অস্ত্র পাচারকারীরা ভারতের অভ্যন্তরে প্রবেশ করে। বিজিবি সদস্যরা সীমান্ত অতিক্রম না করে অভিযান শেষ করে।

পরে ঘটনাস্থল থেকে বিজিবির টহল দল আমেরিকায় তৈরি একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন ও চার রাউন্ড পিস্তলের অ্যামোনেশন উদ্ধার করে।

বিজিবির দাবি, উদ্ধার করা অস্ত্র ও গোলাবারুদের আনুমানিক মূল্য এক লাখ ৮০০ টাকা।