রাত ও দিনের তাপমাত্রা কমতে পারে

Looks like you've blocked notifications!

সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, দেশে তাপমাত্রা ক্রমান্বয়ে কমছে। আজ রাতে এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে। পরবর্তী দুদিনে রাতের তাপমাত্রা আরও কমতে পারে।

এ কে এম নাজমুল হক জানান, আজ রোববার রাতে রংপুর ও রাজশাহী অঞ্চলে শীতের তীব্রতা আরও বাড়তে পারে। উত্তর অথবা উত্তর-পশ্চিমাঞ্চলের সীমান্তবর্তী এলাগুলোতে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। তিনি আরও জানান, আগামী মঙ্গলবার রাত পর্যন্ত এ অবস্থা বিরাজ করতে পারে। বুধবার থেকে দিনের তাপমাত্রা ফের কিছুটা বাড়তে পারে।

আজ রোববার পঞ্চগড়ের তেতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সিলেটের শ্রীমঙ্গলে ১০ দশমিক ৬ ডিগ্রি সেরসিয়াস রেকর্ড করা হয়েছে।

এ ছাড়া ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে ১৫, চট্টগ্রামে ১৫ দশমিক ৭, সিলেটে ১৪ দশমিক ৪, রাজশাহীতে ১২ দশমিক ৮, রংপুরে ১৩ দশমিক ৫, খুলনায় ১৫ দশমিক ৩ এবং বরিশালে ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। পরবর্তী তিন দিনে আবহাওয়ার অবস্থা উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।

পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং এর আশপাশের নিরক্ষীয় ভারত মহাসাগর এলাকায় লঘুচাপটি বিরাজমান রয়েছে।

আজ সকাল থেকে ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় পাঁচ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮১ শতাংশ।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১৫ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৩৬ মিনিটে।