রাত থেকে কুষ্টিয়া জেলায় ৭ দিনের ‘কঠোর লকডাউন’

Looks like you've blocked notifications!
কুষ্টিয়া জেলায় অস্বাভাবিক হারে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আজ রোববার দিবাগত রাত ১২টা থেকে সাতদিনের ‘কঠোর লকডাউন’ ঘোষণা করে গণবিজ্ঞপ্তি দিয়েছে জেলা প্রশাসন। ছবি : এনটিভি

কুষ্টিয়া জেলায় অস্বাভাবিক হারে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আজ রোববার দিবাগত রাত ১২টা থেকে সাতদিনের ‘কঠোর লকডাউন’ ঘোষণা করে গণবিজ্ঞপ্তি দিয়েছে জেলা প্রশাসন। জেলা করোনা প্রতিরোধ কমিটির ভার্চুয়াল সভা শেষে রাত ৮টায় এই গণবিজ্ঞপ্তি দেন জেলা প্রশাসক মো. সাইদুল ইসলাম।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার রাত ১২টা থেকে ২৭ জুন মধ্যরাত পর্যন্ত জেলার সব ব্যবসা প্রতিষ্ঠান, কল-কারখানা, শপিংমল, দোকান, রেস্টুরেন্ট, চায়ের দোকান, পর্যটন ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার ও মুদির দোকান সকাল ৭টা থেকে ১২টা পর্যন্ত স্বাস্ব্যবিধি মেনে খোলা রাখা যাবে। বিধিনিষেধ চলার সময়ে কুষ্টিয়া জেলার অভ্যন্তরে আন্তজেলা ও দূরপাল্লার সব ধরনের গণপরিবহণ, ইজিবাইকসহ সব যান্ত্রিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। বন্ধ থাকবে গরুর হাটসহ জেলার সব সাপ্তাহিক হাট-বাজার।

এর আগে জেলায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় কুষ্টিয়া পৌর এলাকায় সাতদিন করে দুইদফা ও মিরপুর পৌরসভা এলাকায় সাতদিনের কঠোর বিধিনিষেধ আরোপ করে প্রশাসন।

এদিকে জেলায় গত ২৪ ঘণ্টায় ৫৪৯ জনের নমুনা পরীক্ষা করে সর্বোচ্চ ১৬৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৯ দশমিক ৮৭ শতাংশ।