রামগতিতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, দুজন আটক

Looks like you've blocked notifications!
নোয়াখালীর হাতিয়া উপজেলার বয়ারচর থেকে আটক দুজন। ছবি : এনটিভি

লক্ষ্মীপুরের রামগতিতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‍্যাব-১১। এ ঘটনায় আনোয়ার হোসেন (৫৫) ও বাবুল (৩০) নামের দুই ডাকাতকে আটক করা হয়েছে। পাঁচটি একনলা বন্দুক ও গুলিসহ অস্ত্র তৈরির বেশ কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। আজ রোববার সকালে নোয়াখালী সার্কিট হাউসে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-১১-এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী।

র‍্যাব কর্মকর্তা জানান, গতকাল রাতে নোয়াখালীর হাতিয়া উপজেলার বয়ারচর থেকে গোপন সংবাদের ভিত্তিতে দুই ডাকাতকে আটক করে র‍্যাবের একটি আভিযানিকদল। এ সময় তাদের জিজ্ঞাসাবাদে হাতিয়ার কাছে লক্ষ্মীপুরের রামগতি বাজারে রায়হান ওয়ার্কশপে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়। সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

আটক বাবুলের বিরুদ্ধে হাতিয়া ও রামগতি থানায় কয়েকটি ডাকাতি মামলা রয়েছে বলে র‍্যাব কর্মকর্তা জানিয়েছেন। আটক দুজনের বাড়ি হাতিয়া উপজেলার বিভিন্ন এলাকায়।

জসিম উদ্দীন চৌধুরী জানান, আটক ডাকাতদলের সদস্যরা রামগতি বাজারে রায়হানের ওয়ার্কশপের আড়ালে অস্ত্র তৈরি করে থাকে। ওই অস্ত্রগুলো চরের বিভিন্ন সন্ত্রাসী বাহিনীর কাছে বিক্রি করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করে থানায় হস্তান্তর করা হবে।