রাষ্ট্রপতির সঙ্গে তিন উপাচার্যের সাক্ষাৎ

Looks like you've blocked notifications!
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে গতকাল বুধবার বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করেন বিএসএমআরএমইউ উপাচার্য রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা। ছবি : বাসস থেকে নেওয়া

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন তিনটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। গতকাল বুধবার (১৫ মার্চ) বঙ্গভবনে পৃথকভাবে সাক্ষাৎ করেন তারা।

উপচার্যরা হলেন—বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের (বিএসএমআরএমইউ) উপাচার্য রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা, ফেনী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. জামালউদ্দিন আহমেদ এবং রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (আরএমএসটিইউ) উপাচার্য অধ্যাপক ড. সেলিনা আখতার।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, সৌজন্য সাক্ষাৎকালে নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম এবং অবকাঠামোর বিভিন্ন বিষয়ে তুলে ধরেন উপাচার্যরা।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় আচার্য এ সময় উপাচার্যদের সহযোগিতার আশ্বাস দেন। এছাড়া বিশ্ববিদ্যালয়গুলোতে মানসম্মত শিক্ষা প্রদান এবং লেখাপড়ার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতেও তাগিদ দেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়া গ্রহণ, লেজুড়বৃত্তিক রাজনীতি বন্ধ এবং প্রকৃত ছাত্রছাত্রীদের হলে অবস্থান নিশ্চিত করতে উপাচার্যদের কার্যকর ভূমিকা রাখতে হবে।

এ সময় রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন, সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।