রেললাইনে বিকল পাথরবাহী ট্রাক, লাল কাপড়ে রক্ষা পেল মিতালির যাত্রীরা

Looks like you've blocked notifications!
দিনাজপুরের হিলি চেকপোস্ট এলাকায় রেললাইনে বিকল হয়ে পড়া পাথরবাহী ট্রাক। ছবি : এনটিভি

দিনাজপুরের হিলি চেকপোস্ট দিয়ে ভারত থেকে আমদানি করা পাথরবাহী একটি ট্রাক রেললাইনে বিকল ট্রাক পড়ে। পরে হিলি চেকপোস্টের লোকজনের লাল কাপড় দিয়ে সতর্ক করলে রক্ষা পায় মিতালি এক্সপ্রেস ট্রেনের যাত্রীরা। আজ রোববার বিকেল সাড়ে ৪টার দিকে এই ঘটনা ঘটে।

জানা যায়, আজ বিকেলে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করে ট্রাকটি। পরে বন্দরের পানামা পোর্টের ওয়্যারহাউজে যাওয়ার সময় রেললাইনের ওপর ওঠামাত্র ইঞ্জিন বিকল হয়ে যায়। 

এদিকে, ভারতের নিউ জলপাইগুড়ি রেলস্টেশন থেকে ছেড়ে আসা ঢাকাগামী মিতালি এক্সপ্রেস ট্রেনটিও বিরামপুর অতিক্রম করে হিলির দিকে আসতে থাকে। এই অবস্থায় হিলি চেকপোস্টে থাকা লোকজন ট্রেন আসার খবরে দৌড়ে ১নং আউটার সিগন্যালের কাছে গিয়ে লাল কাপড় উড়াতে থাকে এবং হিলি রেলস্টেশন থেকে পাকশী কন্ট্রোলরুমে ঘটনা জানিয়ে দেওয়া হয়। কয়েক মিনিট পর ট্রেনটি লাল কাপড় ওড়ানো দেখে সিগন্যালের কাছে এসে দাঁড়িয়ে যায়। 

রেললাইনের ওপর ভারতীয় পাথর বোঝাই ট্রাকটি ১৭ মিনিট আটকে থাকে। কিছুক্ষণ পরে ট্রাকের ইঞ্জিন সচল করা হলে ট্রাকটি রেললাইন থেকে নেমে আসে। পরে ১৭ মিনিট আটকে থেকে মিতালি এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে রওনা দেয়।

ট্রেনের যাত্রী শিলিগুড়ির হৈমন্তী সরকার বলেন, ‘দ্রুত গতির ট্রেন দেখি হঠাৎ থেমে গেল। পরে জানতে পারলাম রেললাইনের ওপর একটি ট্রাক উঠে নষ্ট হয়ে গেছে। লোকজন ট্রেনটিকে না দাঁড় করালে হয় তো বিপদ হয়ে যেত। আমরা অল্পের জন্য হয়তো প্রাণে বেঁচে গেলাম।’

হিলি স্টেশনের মাস্টার তপন কুমার চক্রবতী বলেন, ‘শিলিগুড়ি থেকে ছেড়ে আসা ঢাকা ক্যান্টনমেন্টগামী মিতালি এক্সপ্রেস ৩১৩২নং ডাউন ট্রেনটি বিকেল ৪টা ২৫ মিনিটে উত্তরের স্টেশন বিরামপুর থেকে ছেড়ে আসে। এ সময় হিলি চেকপোস্ট দিয়ে ভারত থেকে আমদানি করা পাথরবাহী একটি ট্রাক মেইন লাইনের ওপর বিকল হয়ে যায়। আমরা ৪টা ৩৩ মিনিটে ১নং সিগন্যাল ডাউনের কাছে গিয়ে লাল পাতাকা উড়িয়ে ট্রেনটি থামাই। পরে ৪টা ৪৭ মিনিটে ট্রাকটি সচল হলে রেললাইন পার হয়ে যায়। এরপর ৪টা ৫০ মিনিটে মিতালি এক্সপ্রেসটি হিলি চেকপোস্ট এলাকা থেকে ছেড়ে যায়। এতে মিতালি এক্সপ্রেস ট্রেনটি ছাড়তে ১৭ মিনিট বিলম্ব হয়। এ সময় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ট্রেন ও ট্রাকটি।