রোহিঙ্গারা শুধু বাংলাদেশ নয়, এ অঞ্চলের নিরাপত্তার জন্য হুমকি : প্রধানমন্ত্রী

Looks like you've blocked notifications!
আজ সোমবার সকালে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘ঢাকা গ্লোবাল ডায়ালগ’ শীর্ষক অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : এনটিভি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘নির্যাতনের শিকার হয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের ১১ লাখেরও বেশি রোহিঙ্গা নাগরিক শুধু বাংলাদেশের জন্য নয়, এ অঞ্চলের নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ।’ তিনি আরো বলেন, ‘এ হুমকির গুরুত্ব অনুধাবন করে আমি বিশ্বসম্প্রদায়কে যথাযথ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি।’

আজ সোমবার সকালে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘ঢাকা গ্লোবাল ডায়ালগ’ শীর্ষক অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিআইআইএসএস) ও ভারতের অবজার্ভার রিসার্চ ফাউন্ডেশন (ওআরএফ) যৌথভাবে এ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে। বার্তা সংস্থা ইউএনবি এ খবর জানিয়েছে।

‘প্রবৃদ্ধি, উন্নয়ন ও ইন্দো-প্যাসিফিক’ প্রতিপাদ্যকে সামনে রেখে শুরু হওয়া এ আলোচনায় বিভিন্ন দেশের ১৫০ জনেরও বেশি আলোচক অংশ নেবেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও ওআরএফ প্রেসিডেন্ট সমির সরণ। এর আগে বিআইআইএসএস মহাপরিচালক এ কে এম আবদুর রহমান স্বাগত বক্তব্য দেন।