লালমাই থেকে স্কুলছাত্রী অপহরণের ঘটনায় আটক চার 

Looks like you've blocked notifications!

কুমিল্লার লালমাই উপজেলার মিতল্লা থেকে অপহরণের ১২ ঘণ্টা পর স্কুলছাত্রীকে চট্টগ্রামের আন্ধারমানিক থেকে উদ্ধার করা হয়েছে। পুলিশ এ সময় অপহরণকারী চক্রের চার সদস্যকেও গ্রেপ্তার করেছে। তাদের আজ বুধবার সকালে কুমিল্লা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো করা হয়েছে। আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। 

পুলিশ সূত্রে জানা গেছে, লালমাই উপজেলার গৈয়ারভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির একজন ছাত্রী গত ১৫ জুন সকাল সাড়ে ৯টার দিকে স্কুলে অ্যাসাইনমেন্ট জমা দিতে যাওয়ার সময় মিতল্লা নামক স্থান থেকে একটি মাইক্রোবাসে করে তাকে অপহরণ করা হয়। এই ঘটনায় অপহৃত ছাত্রীর পিতা বাদী হয়ে বেলঘর দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রফিকুল ইসলাম মেম্বার এবং তাঁর ছেলে হেলাল উদ্দিনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে গতকাল মঙ্গলবার দুপুরে লালমাই থানায় একটি অপহরণ মামলা করা হয়। 

আরও জানা গেছে, মামলা করার ছয়-সাত ঘণ্টার মধ্যেই প্রযুক্তির সহায়তায় লালমাই থানার সেকেন্ড অফিসার জীবন রায় চৌধুরীর নেতৃত্বে পুলিশের একটি টিম অভিযান পরিচালনা করে চট্টগ্রাম জেলার ভূজপুর থানাধীন দাঁতমারা পুলিশ তদন্ত কেন্দ্রের আওয়াতাধীন আন্দারমানিক গ্রামের জৈনিক আবদুল হান্নানের বসত ঘর থেকে অপহৃতাকে উদ্ধার করা হয়। সে সময় পুলিশ লালমাই উপজেলার মিতল্লা গ্রামের রফিকুল ইসলাম মেম্বারের ছেলে হেলাল উদ্দিন (২৫), গৈয়ারভাঙ্গা গ্রামের হারুনুর রশিদের ছেলে মো. নাইম (২৪), তাঁর স্ত্রী জান্নাত বেগম (১৯) এবং উত্তড্ডা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে মো. শাহ আলম (২৫) কে গ্রেপ্তার করে। 

অপহৃত ছাত্রীর বাবা মো. ইমাম পুলিশের প্রতি সন্তোষ প্রকাশ করে বলেন, ‘আমার মেয়ে অনেক মেধাবী। সে পঞ্চম ও অষ্টম শ্রেণিতে এ-প্লাস পেয়েছিল। অপহরণের ১২ ঘণ্টার মধ্যেই লালমাই থানা পুলিশ আমার মেয়েকে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে।’

মামলার তদন্তকারী কর্মকর্তা জীবন রায় চৌধুরী বলেন, ‘অপহৃতাকে উদ্ধার ও আসামিদের গ্রেপ্তারে প্রযুক্তির পাশাপাশি দাঁতামারা তদন্ত কেন্দ্রের পুলিশ ও ঘর মালিক জৈনিক আবদুল হান্নান আমাদের সহযোগিতা করেছেন। আজ বুধবার সকালে আসামিদের আদালতে প্রেরণ করা হয়েছে এবং কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে অপহৃতার স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হয়েছে।’ 

এ বিষয়ে লালমাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আইয়ুব বলেন, অপহরণের ১২ ঘণ্টার মধ্যেই প্রযুক্তির সহায়তায় চট্টগ্রাম জেলার ভূজপুর থানাধীন আন্দারমানিক গ্রাম থেকে অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার এবং অপহরণকারী চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।