লুডু খেলার কথা বলে শিশুকে ‘ধর্ষণ’, কিশোর পলাতক

Looks like you've blocked notifications!

কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় পাঁচ বছরের শিশুকে ধর্ষণ করা হয়েছে বলে এক কিশোরের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার বিকেলে এ ঘটনা ঘটে। পরে প্রাথমিক পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়ায় গতকাল শুক্রবার শিশুটিকে কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়। এদিকে, অভিযুক্ত কিশোর পালিয়ে যাওয়ায় পুলিশ তাকে গ্রেপ্তার করতে পারেনি।

পুলিশ ও পরিবার সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার বিকেলে খেলার সময় প্রতিবেশী এক কিশোর (১৪) লুডু খেলার কথা বলে শিশুটিকে নিজ ঘরে ডেকে নিয়ে ধর্ষণ করে। পরে ওইদিন রাতে শিশুটি ব্যথায় কাঁদতে শুরু করলে, তার মা কারণ জানতে চান। এরপর জানা যায়, ওই কিশোর শিশুটিকে যৌন নির্যাতন করেছে।

শিশুটির মা বিষয়টি তাঁর স্বামীকে জানালে তিনি তৎক্ষণাৎ ওই কিশোরের মা-বাবাকে ঘটনাটি জানান। কিন্তু ওই কিশোরের পরিবার বিষয়টিকে আমলে না নিলে গতকাল শুক্রবার বিকেলে শিশুটিকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পরে হাসপাতাল কর্তৃপক্ষ শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যেতে বলে। গতকাল সন্ধ্যায় সেখানে নিয়ে গেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. সাদিয়া সুলতানা জানান, প্রাথমিক পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়া গেছে। তবে উন্নত পরীক্ষার জন্য গতকাল রাতেই শিশুটিকে কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের ওসিসিতে পাঠানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিন বলেন, ‘খবর পাওয়ার পর আমরা তাৎক্ষণিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে যাই। সেখানে চিকিৎসকের সঙ্গে কথা বলে ধর্ষণের ধারণা পাই। এরপর শিশুটিকে ওসিসিতে পাঠাই। আমাদের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে এবং আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চালানো হবে।’