শনিবার থেকে চট্টগ্রামের সব বিনোদন কেন্দ্র খুলে দেওয়ার সিদ্ধান্ত

Looks like you've blocked notifications!
চট্টগ্রামের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আজ বুধবার সকালে জেলার বিনোদন কেন্দ্রগুলো খুলে দেওয়ার ব্যাপারে সভা অনুষ্ঠিত হয়। ছবি : এনটিভি

আগামী শনিবার থেকে চট্টগ্রামের সব বিনোদন কেন্দ্র খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। আজ বুধবার সকালে এ-সংক্রান্ত এক সভায় বিনোদন কেন্দ্রে আগতদের স্বাস্থ্যবিধি মানায় কড়াকড়ি করতে বেশ কিছু শর্তও দেওয়া হয়।

চট্টগ্রামে পতেঙ্গা সমুদ্রসৈকত, ফয়’স লেক, বাটারফ্লাই ও শিশু পার্কসহ সরকারি-বেসরকারি অর্ধডজনেরও বেশি বিনোদন কেন্দ্র রয়েছে। দেশে করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণার দুদিন পরেই ১৮ মার্চ থেকে বন্ধ করে দেওয়া হয় এসব বিনোদন কেন্দ্র।

সকালে চট্টগ্রামের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিনোদন কেন্দ্রগুলো খুলে দেওয়ার ব্যাপারে এক সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যের মধ্যে জেলার সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি, জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক অসীম কুমার নাথ, অতিরিক্ত পুলিশ সুপার মুহম্মদ জাহাঙ্গীর, জেলা শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ জসীম উদ্দিনসহ সংশ্লিষ্টরা অংশ নেন।

সভায় বিনোদন কেন্দ্রগুলোতে আগতরা যাতে স্বাস্থ্যবিধি মেনে চলেন, সে সম্পর্কে বেশ কিছু শর্ত পালনের বাধ্যবাধকতা আরোপ করা হয়। যেমন, আগতদের নিরাপদ দূরত্ব রক্ষা করা, খাবার দোকানগুলোয় ক্রেতারা প্রয়োজনে খাবার কিনে নিয়ে যেতে পারেন, তবে দোকানে বসে খেতে পারবেন না। এসব শর্ত সাপেক্ষে আগামী শনিবার থেকে চট্টগ্রামের সব বিনোদন কেন্দ্র খুলে দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেন জেলা প্রশাসক ইলিয়াস হোসেন। এ ক্ষেত্রে তদারকির ব্যবস্থা থাকবে উল্লেখ করে স্বাস্থ্যবিধি মানা না হলে সংশ্লিষ্ট কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে বলেও জানান জেলা প্রশাসক।