শরণখোলায় সেতু ভেঙে খালে

Looks like you've blocked notifications!
বাগেরহাটের শরণখোলা উপজেলা সদরের রায়েন্দা খালের ঝুঁকিপূর্ণ সেতু ভেঙে খালে পড়ে গেছে। ছবি : এনটিভি

বাগেরহাটের শরণখোলা উপজেলা সদরের রায়েন্দা খালের ঝুঁকিপূর্ণ সেতুটি ভেঙে খালে পড়ে গেছে। আজ মঙ্গলবার ভোরের দিকে সেতুটি ভেঙে পড়ে।

জানা গেছে ভোরের দিকে সেতুটি ভেঙে পড়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এতে হালকা যানবাহনসহ নদীতে নৌযান চলাচল ব্যাহত হচ্ছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নির্মিত ভেঙে পড়া এই সেতুর পাশে ঝুঁকিপূর্ণ একটি কাঠের পুল থাকলেও সেটিও যেকোনো সময় ভেঙে পড়ার আশঙ্কা করছে স্থানীয়রা।

শরণখোলা উপজেলা সদরের রায়েন্দা ও খোন্তাকাটা ইউনিয়নের হাজার হাজার মানুষের চলাচলের জন্য রায়েন্দা খালে এলজিইডির নির্মাণ করা এই সেতু বেশ কয়েক বছর ধরেই ঝুঁকিপূর্ণ ছিল। গত বছর উপজেলা প্রশাসন ঝুঁকিপূর্ণ এই সেতু দুই দিক থেকে আটকে দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। তার পরও হালকা যানবাহনসহ মানুষ ঝুঁকিপূর্ণ ওই সেতু দিয়ে চলাচল করে আসছিল। সেতুটি ভেঙে পড়ায় হালকা যানবাহনসহ লোকজন চলাচলের পাশাপাশি নদীতে নৌযান চলাচল বন্ধ হয়ে গেছে। এলাকাবাসীর দাবি, শিগগিরই যেন সেতুটি পুনর্নিমাণ করে জনগণের দুর্ভোগ লাঘব করা হয়।

স্থানীয় রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আছাদুজ্জামান মিলন জানান, খোন্তাকাটা ও রায়েন্দা ইউনিয়নবাসীসহ আশপাশের এলাকার বাসিন্দারা এই সেতু দিয়ে যাতায়াত করে। তাই সেতুটি খুবই গুরুত্বপূর্ণ। সেতুটি মেরামতের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

এলজিইডির বাগেরহাট জেলা নির্বাহী প্রকৌশলী মুজিবর রহমান বলেন, কয়েক বছর আগে সেতুটি পরিত্যক্ত ঘোষনা করে নোটিশ জারি করা হয়। ভেঙে পড়া সেতুটি অপসারণে দ্রুতই নিলাম প্রক্রিয়া শুরু হবে। এ ছাড়া ওই স্থানে নতুন সেতু নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পত্র পাঠানো হয়েছে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত জানান, রাতে সেতুটি ভেঙে পাড়ায় হতাহতের হাত থেকে রক্ষা পাওয়া গেছে। জরাজীর্ণ সেতুটি নির্মাণে যথাযথ কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। দ্রুতই এই সেতু নির্মাণ করা হবে বলেও জানান তিনি।