শরীয়তপুরে নতুন করে ৮ জন করোনায় আক্রান্ত

Looks like you've blocked notifications!
শরীয়তপুর সদর হাসপাতাল। ছবি : এনটিভি

শরীয়তপুরে বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। আজ সোমবার জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর স্বাস্থ্য সহকারীসহ জেলায় নতুন করে আটজন আক্রান্ত হয়েছে।

জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিদর্শকের করোনা শনাক্ত হওয়ায় হাসপাতালের আউটডোর সার্ভিস সীমিত করা হয়েছে। তবে জরুরি বিভাগ এবং টেলিমেডিসিন সার্ভিস অব্যাহত থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান। এ নিয়ে শরীয়তপুরে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৬০ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ডামুড্যায় ২১ জন আক্রান্ত হয়েছে।

আক্রান্তদের মধ্যে শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলা সিড্যা ইউনিয়নের ছয়জন, জাজিরায় একজন এবং ভেদরগঞ্জ উপজেলায় একজন। নতুন আক্রান্ত রোগীদের মধ্যে পাঁচজন পুরুষ এবং তিনজন নারী। এদের মধ্যে একটি শিশুও রয়েছে। এই আটজন রোগী মধ্যে ডামুড্যার ছয়জনই ঢাকা থেকে এসেছে। ৭ মে এদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। 

জেলা করোনা কন্ট্রোল রুমের ফোকাল পার্সন ডা. মো. আবদুর রশিদ জানান, নতুন এই আক্রান্ত রোগীসহ শরীয়তপুর জেলার এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬০ জন। যার মধ্যে শরীয়তপুর সদরে ১২ জন, জাজিরায় নয়জন, ডামুড্যায় ২১ জন, নড়িয়ায় ১২ জন, ভেদরগঞ্জে চারজন এবং গোসাইরহাট উপজেলায় দুজন। এর মধ্যে সুস্থ হয়েছে দুজন এবং মৃত্যু হয়েছে দুজনের।