শরীয়তপুরে আরো তিনজন করোনায় আক্রান্ত

Looks like you've blocked notifications!

শরীয়তপুরের ডামুড্যার পৌরসভা এলাকায় একই পরিবারের দুজন ও নড়িয়া উপজেলার রাজনগর এলাকার ৩২ বছর বয়সী এক যুবক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

এর আগে ওই পরিবারের এক নারী গত ১৮ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হয়। সেই সময় থেকে ওই পরিবারসহ আশপাশের ৩০টি পরিবারকে কোয়ারেন্টিন করে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এ নিয়ে ডামুড্যায় আক্রান্ত হলো তিনজন। বুধবার পর্যন্ত শরীয়তপুর জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১০ জনে।

শরীয়তপুর সিভিল সার্জন কার্যালয়ের করোনা কন্ট্রোল রুমের সমন্বয়ক ডা. আবদুর রশিদ জানান, মঙ্গলবার রাত ১টায় জেলার ডামুড্যা উপজেলার একই পরিবারের এক নারী ও এক পুরুষ এবং নড়িয়া উপজেলার এক পুরুষের করোনা রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে। এ নিয়ে জেলা থেকে মোট পাঠানো  ২১২ জনের নমুনার মধ্যে প্রাপ্ত ১১১ জনের রিপোর্টের ১০১ জনের নেগেটিভ ও ১০ জনের পজিটিভ পাওয়া গেছে। আক্রান্ত সবারই ঢাকা ও নারায়ণগঞ্জ যাতায়াতের ইতিহাস পাওয়া গেছে।

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, সংক্রমণ ঝুঁকি এড়াতে আক্রান্ত নড়িয়া উপজেলার ওই যুবকের পরিবারসহ পাশের ৩৮টি পরিবারকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। আক্রান্ত ওই যুবককে আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছে।

ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ মোস্তফা খোকন বলেন, ‘ডামুড্যায় নতুন করে আক্রান্ত দুইজনই গত ১৮ এপ্রিল করোনা শনাক্ত নারীর পরিবারের সদস্য। একজন তাঁর স্বামী ও অন্যজন শাশুড়ি। আক্রান্ত পরিবারকে নিবিড় পর্যবেক্ষণে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে ও মনিটরিং করা হচ্ছে। প্রয়োজন হলে আমরা তাদেরকে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেখে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।’