শরীয়তপুরে করোনায় একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৭ 

Looks like you've blocked notifications!
শরীয়তপুর ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ছবি : সংগৃহীত

শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে ৪৫ বছর বয়সের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আজ রোববার দুপুর সোয়া ২টার দিকে নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ মোস্তফা খোকন। 

এদিকে জেলার নড়িয়া, ভেদরগঞ্জ ও জাজিরা উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো সাতজন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় সর্বমোট ২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ মোস্তফা খোকন বলেন, ‘মৃত ওই ব্যক্তি দীর্ঘদিন লিভারের সমস্যায় ভুগছিলেন। তিনি করোনায় আক্রান্ত হওয়ার এক সপ্তাহ আগে তাঁর স্ত্রীকে নিয়ে ঢাকায় চিকিৎসা করাতে যান। ওই সময় তাঁর স্ত্রীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। প্রথমে তাঁর স্ত্রীর করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। এর পর গত ১৯ এপ্রিল তাঁর নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানোর পর ২১ এপ্রিল তাঁর ফলাফলে পজিটিভ আসে। মৃত ব্যক্তি ও আক্রান্ত পরিবারকে আমাদের পর্যবেক্ষণে রেখে মনিটরিং ও চিকিৎসা দেওয়া হচ্ছিল। আজ দুপুর সোয়া ২টার দিকে আক্রান্ত ওই ব্যক্তি মারা যান।’

ডা. মোস্তফা খোকন আরো বলেন, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও ইসলামিক ফাউান্ডেশনের নীতিমালা অনুযায়ী গঠিত কমিটি তাঁর নিজ বাড়িতে দাফন সম্পন্ন করে। দাফনের সময় ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও ডামুড্যা থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনা কন্ট্রোল রুমের সমন্বয়ক ডা. আব্দুর রশিদ বলেন, ‘আজ রোববার দুপুর সোয়া ২টায় প্রাপ্ত ৯১টি রিপোর্টের মধ্যে ৮৪টি নেগেটিভ ও সাতটি পজিটিভ এসেছে। এ নিয়ে সর্বমোট প্রাপ্ত রিপোর্ট ৩৮৪টির মধ্যে ৩৬৪টি নেগেটিভ ও ২০টি পজিটিভ পাওয়া গেছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় বিভিন্ন আক্রান্ত জেলা থেকে আসা ৩৫ ব্যক্তিকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। জেলায় এখন মোট হোম কোয়ারেন্টিনে আছেন ৮৮৭ জন। আক্রান্ত ২০ জনের মধ্যে একজন কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ ছাড়া বাকি ১৯ জনকে নিজ বাড়িতে নিবিড় আইসোলেশনে রেখে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।