শান্তিপূর্ণভাবে নির্বাচন হয়েছে : ইসি সচিব

Looks like you've blocked notifications!
নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। ফাইল ছবি

সারা দেশে আজ সোমবার শান্তিপূর্ণভাবে লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচন, দুটি পৌরসভা ও প্রথম পর্যায়ের ২০৪টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন শান্তিপূর্ণভাবে হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। তিনি বলেছেন, দুই-একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়া ভোট শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচন কেন্দ্রে প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের জেরে দুজন নিহতের ঘটনা ঘটেছে। কোনো মৃত্যুই কাম্য নয়।

আজ সোমবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে নির্বাচন-পরবর্তী সংবাদ সম্মেলনে ইসি সচিব এসব কথা বলেন।

হুমায়ুন কবীর খোন্দকার বলেন, নির্বাচন কমিশন থেকে সারা দেশে অনুষ্ঠিত নির্বাচন মনিটরিং করা হয়েছে। এ ছাড়া বিভিন্ন মিডিয়ায় যেসব খবর প্রচারিত হয়েছে তার ওপর ভিত্তি করেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

স্থগিত থাকা নির্বাচন ঈদের আগে অনুষ্ঠিত হবে কি-না জানতে চাইলে ইসি সচিব বলেন, কমিশন এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি। পরবর্তী সভায় এ বিষয়ে আলোচনা করা হবে।

ইউপি নির্বাচনে আজ কয়েকটি অনাকাঙ্খিত ঘটনার সৃষ্টি হয়েছে। এতে ভোলার চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নে একজন ও বরিশালের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নে দুজন নিহত হয়েছেন।