শাল্লার ঘটনার প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন

Looks like you've blocked notifications!
সুনামগঞ্জের শাল্লার ঘটনার প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন। ছবি : এনটিভি

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হিন্দু সম্প্রদায়ের লোকজনের বাড়িঘরে হামলার প্রতিবাদে ঝালকাঠিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে এ প্রতিবাদ মিছিল ও মানববন্ধন করা হয়।

আজ সকালের দিকে শহরের আখড়াবাড়ী মন্দির থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে  শহরের বিভিন্ন সড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন তারা। এতে বক্তব্য দেন জেলা পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা পরিষদের সদস্য নির্মল চন্দ্র দে তরণী, সভাপতি ডা. অসীম কুমার সাহা, সাধারণ সম্পাদক তরুণ কর্মকার, জেলা হিন্দু- বৌদ্ধ- খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাডভোকেট অমল চন্দ্র দে, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়র দিলীপ হালদার প্রমুখ।  

বক্তারা বলেন, স্বাধীনতা যুদ্ধে ব্যাপক অবদান থাকার পরও সংখ্যালঘুরা আজও এদেশে স্বাধীনতার স্বাদ ভোগ করতে পারছে না। শাল্লার হামলার ঘটনা তারই আরেকটি উল্লেখযোগ্য প্রমাণ। স্বাধীনতার ৫০ বছর পূর্তি হলেও বার বার এদেশে সংখ্যালঘুদের ওপর হামলা করা হচ্ছে। হামলাকারী উগ্রবাদীদের সঠিক বিচারের মাধ্যমে শাস্তির দাবি করেন তারা।

মানববন্ধন শেষে আইনশৃঙ্খলা বাহিনীসহ সরকারের সুদৃষ্টি কামনায় জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন।