শাল্লার সহিংসতার মামলার প্রধান আসামি যুবলীগ নেতার জামিন

Looks like you've blocked notifications!
সুনামগঞ্জের শাল্লায় সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা মামলার প্রধান আসামি জামিনপ্রাপ্ত যুবলীগনেতা শহিদুল ইসলাম স্বাধীন মেম্বার। ছবি : সংগৃহীত

সুনামগঞ্জের শাল্লায় সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা, লুটপাট ও ভাঙচুরের ঘটনায় করা মামলার প্রধান আসামি যুবলীগনেতা শহিদুল ইসলাম ওরফে স্বাধীন মেম্বারকে জামিন দিয়েছেন আদালত।

আজ সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ওয়াহিদুজ্জামান শিকদার তাঁর জামিন আবেদন মঞ্জুর করেন। তবে শুনানির সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না।

প্রধান আসামির জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট শামসুন নাহার বেগম (শাহানা রব্বানী)।

পিপি বলেন, ‘শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলার প্রধান আসামি শহিদুল ইসলাম ওরফে স্বাধীন মেম্বারকে তিন মাস পর আদালত জামিন দিয়েছেন।

উল্লেখ্য, গত ১৭ মার্চ বুধবার হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হককে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা চালানো হয়। এ সময় বাড়িঘর থেকে টাকা, স্বর্ণালংকারও লুট করার অভিযোগ করা হয়।

এ ঘটনায় ১৮ মার্চ বৃহস্পতিবার রাতে হবিবপুর ইউপি চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল বাদী হয়ে প্রথম মামলা করেন। এতে প্রধান আসামি করা হয় দিরাইয়ের তাড়ল ইউনিয়ন পরিষদের সদস্য ও যুবলীগনেতা শহিদুল ইসলাম স্বাধীন মেম্বারকে।

পরে ১৯ মার্চ শুক্রবার রাতে স্বাধীন মেম্বারকে মৌলভীবাজার জেলার কুলাউড়া থেকে গ্রেপ্তার করা হয়।