শিমুলিয়ায় রাজধানীমুখী যাত্রীদের ভিড়

Looks like you've blocked notifications!
শিমুলিয়া ঘাটে আজ মঙ্গলবার সকালে রাজধানীমুখী ঈদফেরত যাত্রীদের ভিড় দেখা গেছে। ছবি : এনটিভি

দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার শিমুলিয়া ঘাটের প্রান্তে রাজধানীমুখী ঈদফেরত যাত্রীদের ভিড় দেখা গেছে। তবে গতকাল সোমবারের তুলনায় আজ মঙ্গলবার ঢাকামুখী যাত্রীদের ভিড় কিছুটা কম।

আজ সকালে বাংলাবাজার থেকে ছেড়ে আসা ফেরিগুলোতে যানবাহনের চেয়ে যাত্রীদের উপস্থিতি ছিল বেশি। সকাল থেকে এই নৌরুটে ১৮টি ফেরি বিরামহীনভাবে চলাচল করছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) শফিকুল ইসলাম জানান, অন্যান্য নৌযান বন্ধ থাকায় বাংলাবাজার ঘাট থেকে কর্মস্থলের উদ্দেশে ফেরা যাত্রীদের ভিড় লক্ষ করা গেছে ফেরিগুলোতে। এদিকে, যারা ঈদের আগে বাড়িতে যেতে পারেনি, তারাও আজ বাড়িতে যাচ্ছে। তবে অনেকগুলো ফেরি শুধু বাংলাবাজারের উদ্দেশে ছেড়ে গেছে।

শিমুলিয়া ফেরি ঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) হিলাল উদ্দিন বলেন, পর্যাপ্ত ফেরি থাকায় কোনো যানবাহন কিংবা যাত্রীদের শিমুলিয়া প্রান্তে এসে অপেক্ষায় থাকতে হচ্ছে না। তারা বিভিন্নভাবে অটোরিকশা কিংবা মোটরসাইকেলে করে ভেঙে ভেঙে এলেও নির্বিঘ্নে ফেরি পার হয়ে বাংলাবাজার যেতে পারছে। পাশাপাশি বাংলাবাজার থেকে যারা আসছে, তারা ছোট ছোট যানবাহনে করে রাজধানীর উদ্দেশে যেতে পারছে।