শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল শুরু

Looks like you've blocked notifications!
ঘন কুয়াশার কারণে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে পাঁচ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরিসহ নৌযান চলাচল শুরু হয়েছে। ছবি : এনটিভি

ঘন কুয়াশার কারণে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে পাঁচ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরিসহ নৌযান চলাচল শুরু হয়েছে। তবে নদীতে এখনো কুয়াশা থাকায় ও রোদ না উঠায় নৌযান চলাচল ব্যাহত হচ্ছে।

আজ শনিবার ভোর ৬টা থেকে কুয়াশার তীব্রতা বৃদ্ধি পেলে দুর্ঘটনা এড়াতে বন্ধ রাখা হয় ফেরি চলাচল।

বিআইডব্লিউটিসির কাঠালবাড়ি ঘাট সূত্রে জানা যায়, আজ ভোর থেকে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ঘনকুয়াশার প্রকোপ বাড়তে থাকে। এজন্য সিগন্যাল বাতি, মার্কিং পয়েন্ট, নৌপথ দৃষ্টিসীমার আড়ালে চলে গেলে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। মাঝ নদীতে আটকে পড়ে ছয়টি ফেরি। বন্ধ হয়ে যায় লঞ্চ ও স্পিডবোট চলাচল।

তবে সকাল ৮টা থেকে লঞ্চ ও স্পিডবোটগুলো ঘাট থেকে যাত্রী নিয়ে ছেড়ে গেলেও মাঝ নদীতে গিয়ে দীর্ঘ সময় নোঙর করে রাখে। দীর্ঘ সময় নদী ও আটকে থেকে কনকনে শীতে যাত্রীরা চরম দুর্ভোগ পড়েন।

বিআইডব্লিউটিসির কাঠালবাড়ি ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক মো. জসিমউদ্দিন বলেন, ‘ভোর ৬টা থেকে বন্ধ থেকে ১১টা পর্যন্ত ফেরি সার্ভিস বন্ধ ছিল। এখনো নদীতে কুয়াশা রয়েছে।’

এদিকে বিআইডব্লিউটিসির কাঠালবাড়ি ফেরিঘাটের মেরিন ইঞ্জিনিয়ার মো. শাজাহান সন্ধ্যায় দিকে বলেন, ‘আপাতত ফেরিসহ অন্যান্য যান চলাচল করছে। কিন্তু কুয়াশা ঘন হলে আবারো ভোরের দিকে চলাচল বন্ধ হয়ে যেতে পারে।’