শিশুকে বলাৎকারের চেষ্টা, মন্দিরের সেবককে পুলিশে সোপর্দ

Looks like you've blocked notifications!
দিনাজপুরের ফুলবাড়ীতে শিশুকে বলাৎকারচেষ্টার অভিযোগে সেবককে উত্তম-মধ্যম দিয়ে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। ছবি : এনটিভি

দিনাজপুরের ফুলবাড়ীতে মন্দিরের ভেতরে এক শিশুকে বলাৎকারের চেষ্টার অভিযোগে পরেশ মহন্ত (৫৫) নামে মন্দিরের এক সেবককে উত্তম-মধ্যম দিয়ে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। আজ বৃহস্পতিবার সকালে পৌর শহরের কেন্দ্রীয় কালিবাড়ী মন্দিরে এই ঘটনা ঘটে।

মন্দিরের সেবক পরেশ মহন্তর বাড়ি ফুলবাড়ী উপজেলার রাজারামপুর গ্রামে। তিনি ফুলবাড়ী কেন্দ্রীয় কালিবাড়ী মন্দিরের সেবক হিসেবে কর্মরত।

এদিকে ঘটনাটি সালিশের মাধ্যমে ধামাচাপা দিতে জোর তৎপরতা চালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় মাতব্বরদের বিরুদ্ধে।

স্থানীয় জনগণ অভিযোগ করেন, পরেশ মহন্ত একটি শিশুকে কালিবাড়ী মন্দিরের ভিতরে নিয়ে বলাৎকারের চেষ্টা করে। এই ঘটনা স্থানীয় জনতা ও ওই শিশুর পরিবারের সদস্যরা জানতে পেরে উত্তেজিত হয়ে মন্দিরের সেবক পরেশ মহন্তকে উত্তম-মধ্যম দিয়ে পুলিশে সোপর্দ করে। সে সময় শিশুটির পরিবার পরেশ মহন্তর বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিলেও, স্থানীয় কতিপয় মাতব্বর ঘটনাটি সালিশের মাধ্যমে নিষ্পত্তির চেষ্টা করে। 

কেন্দ্রীয় কালিবাড়ী মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক জয়রাম প্রসাদ জানান, ঘটনাটি তিনি শুনেছেন। তদন্ত করে ব্যবস্থা নিবেন। 

তবে মন্দির কমিটির সভাপতি সাবেক পৌর কাউন্সিলর জয়প্রকাশ গুপ্ত বলেন, ঘটনাটি অত্যন্ত লজ্জাজনক। এই ঘটনার বিচার হওয়া প্রয়োজন।

এদিকে পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল জব্বার মাসুদ বলেন, শিশুটিকে বলাৎকার করেনি। তবে বলাৎকারের চেষ্টা করেছে। মামলা দায়ের করলে মাসে মাসে কোর্টে গিয়ে হাজিরা দিতে হয়। এই জন্য শিশুটির পরিবার এই ঘটনায় কোনো মামলা করবে না।

ফুলাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশ্রাফুল ইসলাম বলেন, বৃহস্পতিবার সকাল আনুমানিক ১০টায় এক শিশুকে বলাৎকারের অভিযোগে মন্দিরের সেবক পরেশ মহন্তকে কতিপয় জনতা মারপিট করছিল। এই ঘটনার খবর পেয়ে মন্দিরের সেবককে জনতার হাত থেকে নিয়ে আসা হয়েছে। তবে এখন পর্যন্ত বলাৎকারের বিষয়ে কোনো মামলা করতে কেউ থানায় আসেনি।

এদিকে অভিযোগ উঠেছে স্থানীয় কতিপয় মাতব্বর শিশু বলাৎকারের ঘটনাটি সালিশের মাধ্যমে ধামাচাপা দিতে জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে।