শিশুরাই হবে স্মার্ট বাংলাদেশের মূল কারিগর : গণশিক্ষা প্রতিমন্ত্রী

Looks like you've blocked notifications!
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে আজ রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আয়োজিত বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। ছবি : এনটিভি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়ার মূল কারিগর আজকের শিশুরা। শিশুদের আগামীদিনের চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে অভিভাবকদের যথাযথ দায়িত্ব পালন করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে আজ রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আয়োজিত বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গণশিক্ষা প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান, সংসদ সদস্য বেগম শিরিন আক্তার প্রমুখ। 

জাকির হোসেন আরও বলেন, শিক্ষা মানবিক ও বুদ্ধিভিত্তিক নাগরিক তৈরি করে। সরকার প্রাথমিক শিক্ষাকে ঢেলে সাজানোর উদ্যোগ গ্রহণ করেছেন। একই সঙ্গে শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ উৎসব আয়োজন করা হয়।

বই বিতরণের বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, আমাদের সব বই কাগজের অভাবে প্রেস থেকে দিতে পারেনি। আগামী এক মাসের মধ্যে আমরা সব বই শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করতে পারব বলে আশা করি।