শিশুহত্যা মামলায় নারী কবিরাজকে আমৃত্যু কারাদণ্ড

Looks like you've blocked notifications!
গোপালগঞ্জ দায়রা জজ আদালত। ফাইল ছবি

গোপালগঞ্জের মুকসুদপুরে প্রতিবন্ধী  শিশু মো. নূর ইসলামকে (৯) জিন ছাড়ানোর কথা বলে কুমার নদে চুবিয়ে হত্যা মামলায় মোসা. আকলিমা বেগমকে আমৃত্যু কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আজ রোববার দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত  দায়রা জজ আদালতের বিচারক মো. আব্বাস উদ্দীন এ রায় দেন। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

মামলা বিবরণে জানা গেছে, মুকসুদপুর উপজেলার কানুড়িয়া গ্রামের মৃত কছিম উদ্দিন শেখের শিশু সন্তান মো. নূর ইসলাম প্রতিবন্ধী ছিল। ২০০৭ সালের ৯ মার্চ সকালে ওই শিশুকে জিনে ধরেছে, এমন কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে মুকসুদপুরের কুমার নদে  চুবিয়ে ও মাথায় আঘাত করে হত্যা করেন কবিরাজ মোসা. আকলিমা বেগম। এরপর স্থানীয়রা নদ থেকে ওই শিশুর মরদেহ উদ্ধার করে। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে ওই শিশুর মরদেহ উদ্ধার করে। 

এ ঘটনায় মুকসুদপুর উপজেলার  সিন্দিয়াঘাট নৌপুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. মনিরুল ইসলাম বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র দিলে দীর্ঘ শুনানি শেষে আদালতের বিচারক এ রায় দেন।

রায় ঘোষণার সময় আসামি আকলিমা বেগম আদালতে অনুপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট মো. শহিদুজ্জামান খান এবং আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট মো. আবু তালেব শেখ।