শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
প্রতীকী ছবি

রাজধানী সবুজবাগে ১২ বছরের এক শিশুকে ধর্ষণের দায়ে রাজু আহমেদকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-৩-এর বিচারক এ এম জুলফিকার হায়াত এ রায় ঘোষণা করেন। রায়ে আসামিকে এক লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। 

এ দিন রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণার পর আসামিকে সাজা পরোয়ানাসহ কারাগারে পাঠানো হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামি রাজু আহমেদ ২০১৭ সালের ১২ এপ্রিল সকাল ৯টায় রাজধানীর সবুজবাগ থানার উত্তর মাদারটেক বিল্ডিংয়ের- তৃতীয় তলায় ভাড়া বাসায় ওই শিশুকে ধর্ষণ করে। মামলার বাদী ও তার ছেলের অনুপস্থিতির সুযোগে শিশুর হাত-পা ও মুখ বেঁধে ধর্ষণ করা হয়। 

পরবর্তীতে শিশুটির বাবা-মাকে মেরে ফেলার ভয় দেখিয়ে একাধিকবার ধর্ষণ করে। পরে শারীরিক গঠনে পরিবর্তন দেখা দিলে হাসপাতালে  আলট্রাসনোগ্রাম করে চিকিৎসক এই শিশুটি আট মাসের গর্ভবতী বলে জানান। 

এ ঘটনায় ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি আসামির বিরুদ্ধে ধর্ষণের মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক তৃপ্তি খান আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। 

২০১৯ সালের ২৩ এপ্রিল আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলার বিচারকালে ১০ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।