শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জে শিশু ধর্ষণ মামলায় যাবজ্জীবন কারাদণ্ডাদেশপ্রাপ্ত আসামি শফিকুল ইসলামকে কারাগারে নিয়ে যাচ্ছে পুলিশ। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের করিমগঞ্জে শিশু ধর্ষণ মামলায় শফিকুল ইসলাম নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১। আজ মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে আদালতের বিচারক মুহাম্মদ হাবিবুল্লাহ রায়ে আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি দেড় লাখ টাকা অর্থ দণ্ডাদেশ দেন।

রায় ঘোষণার সময় আসামি শফিকুল ইসলাম আদালতের এজলাসে উপস্থিত ছিলেন। তাঁর বাড়ি করিমগঞ্জ উপজেলার পিটুয়া গ্রামে। মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট এম এ আফজল রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, পঞ্চম শ্রেণির ১১ বছর বয়সী এক শিশুকে আসামি শফিকুল ইসলাম প্রায়ই নানা প্রলোভন দেখিয়ে কুপ্রস্তাব দিতেন। পরে ২০২১ সালের ২০ আগস্ট রাতে শিশুটি প্রকৃতির ডাকে ঘর থেকে বের হয়ে টয়লেটে যায়। টয়লেট থেকে বের হয়ে ঘরে ফেরার সময় সেখানে ওত পেতে থাকা শফিকুল তার মুখ চেপে ধরে একটি ঝোঁপে নিয়ে ধর্ষণ করে। টয়লেট থেকে ঘরে ফিরতে দেরি হওয়ায় পরিবারের সদস্যরা শিশুটিকে খুঁজতে বের হয়। একপর্যায়ে কান্নার শব্দ শুনে এগিয়ে গিয়ে শিশুটিকে ঝোঁপে পড়ে থাকতে দেখে তারা। এ সময় শফিকুলকেও হাতেনাতে ধরে ফেলে তারা। পরে শফিকুলকে পুলিশে সোপর্দ করা হয়।

এ ঘটনায় পরের দিন ২১ আগস্ট শিশুটির মা বাদী হয়ে শফিকুল ইসলামকে একমাত্র আসামি করে করিমগঞ্জ থানায় মামলা করেন। মামলাটি তদন্ত শেষে উপপরিদর্শক (এসআই) আনিসুজ্জামান লিংকন ২০২২ সালের ১৯ আগস্ট অভিযোগপত্র দাখিল করেন।

রাষ্ট্রপক্ষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল ১-এর পিপি অ্যাডভোকেট এম এ আফজল এবং আমি পক্ষে অ্যাডভোকেট সাইফুল ইসলাম পলাশ মামলাটি পরিচালনা করেন।