শীতলক্ষ্যায় লঞ্চডুবির ঘটনায় কার্গো জাহাজ জব্দ

Looks like you've blocked notifications!
নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট এলাকায় আজ দুপুরে কার্গো জাহাজের ধাক্কায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবির ঘটনা ঘটেছে। ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবির ঘটনায় কার্গো জাহাজ এমভি রূপসী-৯ জব্দ করা হয়েছে।

নারায়ণগঞ্জ সদর নৌ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান এ তথ্য জানান।

নৌপুলিশের ওসি মনিরুজ্জামান জানান, আজ রোববার বিকেল সাড়ে ৫টার দিকে মেঘনা নদীর পাড়ে ডকইয়ার্ড থেকে কার্গো জাহাজটি জব্দ করা হয়েছে। তবে এর চালক পলাতক রয়েছেন।

আজ বেলা আড়াইটায় এমভি আশরাফ উদ্দিন নামের লঞ্চটি নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল থেকে মুন্সীগঞ্জ যাওয়ার পথে দুর্ঘটনার শিকার হয়। কার্গোর ধাক্কায় লঞ্চটি পানিতে তলিয়ে যায়। যাত্রীদের অনেকে নদীতে ঝাঁপ দেন। এদের মধ্যে বেশকিছু যাত্রী সাঁতরে তীরে উঠে আসতে সক্ষম হন।

ডুবে যাওয়া লঞ্চ থেকে বেঁচে যাওয়া যাত্রী জাকির হোসেন জানান, পেছন থেকে একটি কার্গো জাহাজ এই লঞ্চকে ধাক্কা দিলে প্রায় ৫০ মিটার দূরে গিয়ে লঞ্চটি তলিয়ে যায়। ততক্ষণে অনেক যাত্রী লাফিয়ে পানিতে পড়ে সাঁতরে তীরের দিকে যায়। সাকিল, মোকসেদাসহ কয়েকজন কলেজ শিক্ষার্থী সাঁতার দিয়ে তীরে উঠতে সক্ষম হন। খবর পেয়ে নৌপুলিশ ও ফায়ার সার্ভিস দুর্ঘটনাস্থলে হাজির হয়।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানায়, এ দুর্ঘটনায় ১৫-২০ জনের মতো মানুষ সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়েছে। বাকিরা নিখোঁজ রয়েছে।

ঘটনার পর পরই ফায়ার সার্ভিস, নৌপুলিশ ও কোস্ট গার্ডের সদস্যরা উদ্ধারকাজ শুরু করেছেন। উদ্ধারকারী জাহাজ রুস্তম ঘটনাস্থলের দিকে রওনা দিয়েছে বলে জানা গেছে।