শীতার্তদের মাঝে ছাত্রলীগের শীতবস্ত্র বিতরণ

Looks like you've blocked notifications!

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ ও জাতির কল্যাণের জন্যই ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন বলে মন্তব্য করে নেতাকর্মীদের শীতার্ত ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে নির্দেশ দিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়।

সোমবার মধ্যরাতে রাজধানীর ইস্কাটন, মগবাজার, হাতিরঝিল, বেইলি রোড, শান্তিনগর, কাকরাইলে ফুটপাতে ঘুমন্ত অসহায়, দরিদ্র ছিন্নমূল নারী, শিশু, বৃদ্ধ ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে আল নাহিয়ান খান এ কথা বলেন।

ছাত্রলীগ সভাপতি বলেন, প্রতিষ্ঠার পর থেকে এই দেশের প্রতিটি গণআন্দোলনে রাজপথে অগ্রসৈনিকের ভূমিকা পালনের পাশাপাশি আর্তমানবতার সেবায় ছাত্রলীগ সর্বদাই অবদান রেখে চলেছে। মানবসৃষ্ট কিংবা প্রাকৃতিক প্রতিটি দুর্যোগে-সংকটে নিপীড়িত মানুষের পাশে দাঁড়িয়েছে সংগঠনের নেতাকর্মীরা। এরই ধারাবাহিকতায় করোনা মহামারির শুরু থেকে আমাদের নেতাকর্মীরা সব সময় সাধারণ মানুষের পাশে ছিল। অক্সিজেন সেবা, খাদ্য বিতরণ, ওষুধ বিতরণ, অ্যাম্বুলেন্স সেবা দিয়ে আসছি। চলতি শীত মৌসুমেও মানবসেবার এ উদ্যোগ নিয়েছে ছাত্রলীগ। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।

ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় আরও বলেন, প্রতিদিন সন্ধ্যায় মধুর কেন্টিনে নাম পরিচয় গোপন রেখে ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে শীতবস্ত্র দিয়ে থাকি। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ইমরান জমাদ্দার বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সব সময় আর্ত মানবতার সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আর্ত মানবতার সেবায় শীতবস্ত্র বিতরণ কর্মসূচি চালু হয়। আমরা ইতোমধ্যে সাধারণ শিক্ষার্থী, দরিদ্র সাধারণ মানুষ, রিকশাচালক, পথশিশুসহ শহরের ভাসমান মানুষের মাঝে কয়েক হাজার শীতবস্ত্র বিতরণ করেছি। আমাদের এই কর্মসূচি পুরো শীতকালব্যাপী চলবে।

কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি তিলোত্তমা শিকদার, সাইফ উদ্দিন বাবু, রাকিব হোসেন, মাহমুদুল হাসান তুষার সহ আরও অনেকে।