শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠানে ছুরিসহ গ্রেপ্তার রাজিবের বিরুদ্ধে অভিযোগপত্র

Looks like you've blocked notifications!
ঢাকা সিএমএম কোর্ট। ফাইল ছবি

সুপ্রিম কোর্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠান থেকে কাফনের কাপড় ও ধারালো চাকুসহ গ্রেপ্তার শহিদুজ্জামান ওরফে রাজিবের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

আজ বৃহস্পতিবার (১৩ এপ্রিল) আদালতের শাহবাগ থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা যায়।  জিআর শাখা থেকে জানা গেছে, গত ৪ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক(এসআই) মুহাম্মদ আরিফুল আলম তপু ঢাকার সিএমএম আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন। আসামি রাজিব মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার ইমাম হোসেনের ছেলে। তিনি দেবেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, আসামি রাজিব সুপ্রিম কোর্টের মতো একটি সর্বোচ্চ গুরুত্বপূর্ণ এলাকায় কোনো রকম অনুমতি ছাড়া চাকুসহ প্রবেশ করেন। যা উক্ত স্থাপনার নিরাপত্তার জন্য হুমকি স্বরূপ এবং একটি অস্থিতিশীল পরিবেশের সৃষ্টি করে বলে সাক্ষ্য প্রমাণে প্রতীয়মান হয়েছে। ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় আসামির বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছে। এছাড়া মানিকগঞ্জ থানায় তার বিরুদ্ধে আরও চারটি মামলা রয়েছে।

আরজি থেকে জানা গেছে, ২০২২ সালের ২৮ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ শেখ হাসিনার জন্মদিনে কেক কাটার অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে বঙ্গবন্ধু কন্যার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাতও করা হয়। সভায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম রেজাউল করিম, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের নেতৃবৃন্দ ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবীরা উপস্থিত ছিলেন। এ আলোচনা সভা থেকে কাফনের কাপড় ও ধারালো চাকুসহ শহিদুজ্জামানকে আটক করে পুলিশ।

এ ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির প্রশাসনিক কর্মকর্তা মো. রবিউল হাসান বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন।