শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের চূড়ায় : নৌপ্রতিমন্ত্রী

Looks like you've blocked notifications!
কক্সবাজারে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‘বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব’ উদ্বোধনের পর বক্তব্য দেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ছবি : এনটিভি

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘পঁচাত্তরে জাতির পিতাকে হত্যা করে দেশকে অন্ধকারের দিকে ঠেলে দেওয়া হয়েছিল। আজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের চূড়ায় পৌঁছেছে।’

আজ শুক্রবার সাংস্কৃতিক কেন্দ্রে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোভাযাত্রা, বঙ্গবন্ধু বইমেলা, আলোকচিত্র প্রদর্শনী ও বেলুন উড়ানোর মধ্য দিয়ে দুইদিনের এই উৎসবের উদ্বোধন শেষে আলোচনা সভায় এসব কথা বলেন নৌপ্রতিমন্ত্রী।

কক্সবাজারে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‘বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব’ শিরোনামের উৎসবের আয়োজন করেছে সাংস্কৃতিক সংগঠন পদক্ষেপ বাংলাদেশ।

আজ শুক্রবার সাংস্কৃতিক কেন্দ্রে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোভাযাত্রা, বঙ্গবন্ধু বইমেলা, আলোকচিত্র প্রদর্শনী ও বেলুন উড়ানোর মধ্য দিয়ে দুইদিনের এই উৎসবের উদ্বোধন করা হয়।

বাংলাদেশ উৎসবের উদ্বোধনী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি বাদল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংসদ সদস্য আশেকউল্লাহ রফিক, বিটিআরসির চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, কবি আসলাম সানী, সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জান্নাতুন নিসা, জেলা সভাপতি তোফায়েল আহামদ, অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশ, জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন বক্তব্য দেন।

এরপরে বিকেলে শিশু-কিশোরদের অংশগ্রহণের ভাষা আন্দোলন মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বাংলাদেশ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়।