শেরপুরে করোনায় দুদিনে পাঁচজনের মৃত্যু, ঘরে ঘরে জ্বর, সর্দি-কাশি

Looks like you've blocked notifications!
২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতাল, শেরপুর। ছবি : এনটিভি

সীমান্তবর্তী জেলা শেরপুরে করোনাভাইরাস ভয়াবহ রূপ নিয়েছে। গতকাল ও আজ মারা গেছে পাঁচজন। হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি আছে ৫৭ জন রোগী। এদিকে, জেলা শহরের বিভিন্ন এলাকায় ঘরে ঘরে জ্বর, সর্দি-কাশিতে আক্রান্ত হচ্ছে মানুষ।

করোনা আক্রান্ত হয়ে গতকাল সোমবার মারা যায় তিনজন। আজ মঙ্গলবার এ রিপোর্ট লেখা পর্যন্ত মারা গেছে দুজন। এর মধ্যে গতকাল জেলা সদরের বাজিতখিলা ইউনিয়নে মারা যান সোহাগ নামে ২৫ বছরের এক যুবক। আজ মঙ্গলবার মারা যান জেলা সদরের সুরুজ্জামান (৩৫) নামের এক যুবক।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোবারক হোসেন জানান, প্রতিদিন করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। দুদিনে মারা গেছে পাঁচ করোনায় আক্রান্ত রোগী। তাদের মধ্যে দুজনের বয়স ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে। 

এই স্বাস্থ্য কর্মকর্তা আরও জানান, এবার আক্রান্তদের অবস্থা খুবই খারাপ। হঠাৎ করেই যেন রোগী মৃত্যুর কোলে ঢলে পড়ছে। সকালে ভালো রোগী দুপুরেই খারাপ হয়ে যাচ্ছে। এ ছাড়া এবার কম বয়সী ব্যক্তিরাও আক্রান্ত ও মৃত্যুবরণ করছে। গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৫২ জন। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরাও নতুন করে আক্রান্ত হচ্ছেন। এরই মধ্যে তিনজন চিকিৎসক ও চারজন স্বাস্থ্যকর্মীর করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

শেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের ১০০ শয্যার করোনা ওয়ার্ডে রোগী ভর্তি আছে বর্তমানে ৫৭ জন। তারমধ্যে সাতজনের অবস্থা গুরুতর। এ হাসপাতালে হাইফ্লো ন্যাজাল ক্যানোলা আছে মাত্র দুটি। একটি আইসিইউ বেড থাকলেও লোকবলের অভাবে তা চালু করা সম্ভব হচ্ছে না।

এদিকে. জেলা শহরের ঘরে ঘরে জ্বর, সর্দি-কাশিতে আক্রান্ত রোগী থাকলেও তাদের বেশির ভাগ করোনা পরীক্ষা করাচ্ছে না। ফলে প্রকৃত আক্রান্তের সংখ্যা সঠিকভাবে নির্ণয় করা সম্ভব হচ্ছে না।