শেয়াল ধরার ফাঁদে আটকা পড়ল মেছোবাঘ

Looks like you've blocked notifications!
নোয়াখালীর বেগমগঞ্জে একটি মাঝারি আকারের মেছোবাঘ ধরা পড়েছে। ছবি : এনটিভি

নোয়াখালীর বেগমগঞ্জে একটি মাঝারি আকারের মেছোবাঘ ধরা পড়েছে। বাঘটিকে আজ শুক্রবার হাতিয়ার নিঝুমদ্বীপের বনে অবমুক্ত করা কথা রয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার বিকেলে বেগমগঞ্জ উপজেলার কুতুবপুর ইউনিয়নের কিত্তনীয়ার হাট মুসলিম বাজার এলাকায় রহিম নামের এক ব্যক্তির মুরগির খামারে মেছোবাঘটি ধরা পড়ে।

খবর পেয়ে উপজেলা ভারপ্রাপ্ত বন কর্মকর্তা শামছুদ্দিনসহ উপজেলা প্রশাসনের লোকজন গিয়ে বিকেলে বাঘটিকে উদ্ধার করে মাইজদী নোয়াখালী বনবিভাগে হস্তান্তর করেন। 

কুতুবপুর দুই নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জাফর উল্যাহ স্বপন বলেন, ‘সকালে রহিমের মুরগির খামারে বাঘটি মুরগি খেতে এলে শেয়াল মারার ফাঁদে আটকা পড়ে। পরে খাঁচায় ভরে কৌশলে বাঘটিকে আটক করা হয়। পরে বন বিভাগের কর্মকর্তারা বাঘটিকে উদ্ধার করে নিয়ে যান। এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।’

মেছোবাঘটি ধরা পড়ার পর একে দেখার জন্য অনেকে ভিড় জমায়। অনেককে বাঘটির সঙ্গে সেলফি তুলতে দেখা যায়। বিভাগীয় বন কর্মকর্তা মো. ফরিদ মিঞা বলেন, ‘মাঝারি সাইজের বাঘটি মূলত মেছোবাঘ। আকারে লম্বায় সাড়ে চার ফুট, আর উচ্চতায় দুই ফুট। এ জাতের বাঘ মানুষের ক্ষতি করে না। এরা বিভিন্ন ছোট প্রাণী খেয়ে বেঁচে থাকে। তবে, এলাকাবাসী বাঘটি আটক করার পর তারা কোনো আঘাত করেনি। বাঘ ধরার খবরে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।’