শ্বশুরের কাছে হারলেন জামাই

Looks like you've blocked notifications!
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর নির্বাচনে কাউন্সিলর পদে বিজয়ী শ্বশুর বাবুল মিয়া ও পরাজিত মেয়ের জামাই মো. হুমায়ুন কবির। ছবি : সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভার নির্বাচনে কাউন্সিলর পদে মেয়ের জামাতাকে পরাজিত করেছেন শ্বশুর। এই নির্বাচনে পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বর্তমান কাউন্সিলর বাবুল মিয়া ও তাঁরই বড় মেয়ের জামাই মো. হুমায়ুন কবির। শ্বশুর বাবুল মিয়া পাঞ্জাবি  ও জামাই হুমায়ুন কবির পানির বোতল প্রতীকে লড়েছিলেন।

আজ বিকেলে ভোট গণনা শেষে এক হাজার ৪৩৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন শ্বশুর বাবুল মিয়া। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জামাই হুমায়ুন কবির পান ৮৪৭ ভোট।

জামাই-শ্বশুরের এই প্রতিদ্বন্দ্বিতা সব জায়গা আলোচনার বিষয়বস্তু ছিল। কেউ কাউকে ছাড় দিতে ছিলেন নারাজ। শ্বশুর বয়সগত কারণে নিজের শেষ নির্বাচন বলেও ঘোষণা দিয়েছিলেন। তবুও মন গলেনি মেয়ের জামাইয়ের! ‘বাবার ওসিয়ত’ তাই নির্বাচন করবেন বলে জামাই ঘোষণা দেন। শ্বশুরকে সরে দাঁড়াতে অনুরোধ করেন জামাই। পাল্টা জামাইকেও সরে দাঁড়াতে বলেন শ্বশুর। কিন্তু শেষ পর্যন্ত ভোটের মাঠে বিজয়ী হলেন শ্বশুর। 

বিজয়ী হওয়ার পর শ্বশুর বাবুল মিয়া বলেন, ‘আমি আমার মেয়ের জামাইকে নিজের ছেলের মতো দেখি, এখনও তাই দেখব। আমি তাঁকে কলিজার টুকরো মনে করেছি, এখনও তাই করব। এতে আমাদের মধ্যে সম্পর্ক নষ্ট হবে না। জামাই তো জামাই-ই।’

এক প্রশ্নের জবাবে বিজয়ী বাবুল মিয়া বলেন, ‘আমার মেয়ে ভোট কেন্দ্রেই আসেনি। তাই নিজের বাবা বা স্বামী কাউকেই ভোট দেননি।’

এই ওয়ার্ডে আরেক প্রার্থী হলেন ‘উট’ প্রতীকের মো. দেওয়ান সাদ্দাম। তিনি পেয়েছেন ৬৮ ভোট।