শ্রীপুরে আ.লীগ-বিএনপির কর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া, আহত ৩৫

Looks like you've blocked notifications!
গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে আজ রোববার দুপুরে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। ছবি : স্টার মেইল

গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এতে দুই দলের ৩৫ জন নেতাকর্মী আহত হয়েছে। আজ রোববার দুপুরে পৌর শহরে এ ঘটনা ঘটে।

এর আগে সকাল সাড়ে ১০টায় বিএনপির মেয়র পদপ্রার্থীর বসতবাড়ি ও নির্বাচনী কার্যালয়ে হামলার ঘটনা ঘটে। হামলার জন্য আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের দায়ী করেছেন বিএনপির মনোনীত মেয়র পদপ্রার্থী অ্যাডভোকেট কাজী খান।

কাজী খান বলেন, আওয়ামী লীগের প্রার্থীর পরাজয় নিশ্চিত জেনে তাঁর কর্মী-সমর্থকেরা আমার লোকদের ওপর হামলা করেছে। বসতবাড়িসহ আমার নির্বাচনী কার্যালয়ে হামলা চালিয়েছে। আমাকে নির্বাচনী প্রচারণা করতে না দেওয়ার ভয়ভীতি ও হুমকি-ধামকি দিচ্ছে।’ হামলার ঘটনায় ২০ জন বিএনপির নেতাকর্মী আহত হয়েছে বলে জানান তিনি।

এদিকে শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক হুমায়ুন কবির হিমু জানান, এসব হামলার সঙ্গে আওয়ামী লীগের কেউ জড়িত নয়। উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা শেষে পৌর শহরে শান্তিপূর্ণ মিছিলে বিএনপি মেয়র পদপ্রার্থী ও তাঁর লোকজন হামলা করলে আওয়ামী লীগের ১৫ নেতাকর্মী আহত হন।

এদিকে হামলা-সংঘর্ষের খবর পেয়ে কালিয়াকৈর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. আল মামুন ও শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

আল মামুন জানান, পুলিশের উপস্থিতিতে উত্তেজিত নেতাকর্মী-সমর্থকেরা দা, লাঠিসহ মোটরসাইকেল নিয়ে পৌর শহরে মিছিলসহ মহড়া দেয়। এতে স্থানীয় লোকজন আতঙ্কিত হয়ে পড়ে। হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।