শ্রীপুরে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত

Looks like you've blocked notifications!
শ্রীপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত পারভেজ। ছবি : সংগৃহীত

গাজীপুরের শ্রীপুর উপজেলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ পারভেজ (৩১) নামের এক যুবক নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে গুলিভর্তি বিদেশি পিস্তলসহ এক হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব সদস্যরা। গতকাল শনিবার দিবাগত রাতে উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার গ্রামের সাতচুঙ্গী এলাকায় এ ঘটনা ঘটে।

আজ রোববার র‌্যাব-১ এর সহকারী পরিচালক ও সহকারী পুলিশ সুপার মুশফিকুর রহমান তুষার এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত পারভেজ শ্রীপুর উপজেলার হয়দেবপুর গ্রামের বাসিন্দা। তার বিরুদ্ধে ২০টিরও বেশি মামলা রয়েছে।

মুশফিকুর রহমান তুষার জানান, শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার গ্রামের সাতচুঙ্গী এলাকায় মাদক ব্যবসায়ীরা মাদক কেনাবেচা করছে—এ খবর পেয়ে র‌্যাব-১ এর একটি টহল দল শনিবার রাত পৌনে ১২টার দিকে জৈনাবাজার-কাওরাইদ সড়কের ওই স্থানে অভিযানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এ সময় আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় ১০ মিনিট গুলি বিনিময়ের একপর্যায়ে পারভেজ গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে এবং তার সঙ্গীরা পিছু হটে পালিয়ে যায়।

পরে তাকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পারভেজকে মৃত ঘোষণা করেন। এ সময় ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে এক রাউন্ড তাজা গুলিসহ একটি বিদেশি পিস্তল, এক হাজার পিস ইয়াবা ও গুলির খোসাসহ বিভিন্ন মালামাল জব্দ করে। লাশ শ্রীপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। পারভেজের বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক, ডাকাতি হত্যাসহ বিভিন্ন অভিযোগে ২০টিরও বেশি মামলা রয়েছে।

এ ব্যাপারে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, পারভেজের বিরুদ্ধে শ্রীপুর থানায় মাদক ও চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে সাতটি মামলা ও একাধিক গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। ময়নাতদন্তের জন্য নিহতের লাশ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিহতের শ্বশুর আফাজ উদ্দিন ও স্বজনরা জানান, পারভেজ সপরিবারে একই উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামের শ্বশুরবাড়িতে থাকত। সে বেশিরভাগ সময় বাড়িতে থাকত না। তারা লোকমুখে শুনেছেন, ৩০ জুলাই রাতে তাকে গলদাপাড়া থেকে কে বা কারা ধরে নিয়ে গেছে। এরপর র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহতের খবর পান।