শ্রীপুর পৌরসভার কর আদায়কারীর বিরুদ্ধে মেয়রের মামলা

Looks like you've blocked notifications!
গাজীপুরের শ্রীপুর পৌরসভা কার্যালয়। ছবি : এনটিভি

গাজীপুরের শ্রীপুর পৌরসভার কর আদায়কারীর বিরুদ্ধে মামলা করেছেন মেয়র মো. আনিছুর রহমান। শফিউল আলমের বিরুদ্ধে প্রায় এক কোটি ছয় লাখ টাকা আত্মসাতের অভিযোগে গতকাল রোববার রাতে এ মামলা করা হয়।

অভিযুক্ত শফিউল আলম ময়মনসিংহের ভালুকা উপজেলার ভাটগাঁও গ্রামের বাসিন্দা।

মামলার বাদী পৌরমেয়র মো. আনিছুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

মেয়র আনিছুর রহমান জানান, ২০১৭ সালের ৮ জুন গাজীপুরের শ্রীপুর পৌরসভায় কর আদায়কারী হিসেবে যোগদান করেন শফিউল আলম। গত ১৭ ফেব্রুয়ারি র‌্যাব-১৪ এর সদস্যরা তাঁকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে শেরপুর জেলার শ্রীবর্দী থানায় একটি মামলা রয়েছে। ওই মামলায় গ্রেপ্তারের পর তাকে শ্রীবর্দী থানায় হস্তান্তর করা হয়। সেখান থেকে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়। গ্রেপ্তারের পর থেকে শফিউল আলমকে শ্রীপুর পৌরসভার কর আদায়কারী পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

মেয়র আরও জানান, কর আদায়কারী শফিউল আলমের অর্থ আদায় সংক্রান্ত কর্মকাণ্ড যাচাইয়ের জন্য চার সদস্যের কমিটি গঠন করা হয়। শ্রীপুর পৌরসভার প্যানেল মেয়র ও ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আমজাদ হোসেনকে ওই কমিটির আহ্বায়ক করা হয়।

মেয়র জানান, গত ৩০ মে ওই কমিটি পৌর কর্তৃপক্ষের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেন। কমিটি তদন্তকালে শফিউল আলমের বিরুদ্ধে যোগদানের পর থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত শ্রীপুর পৌরসভার প্রায় এক কোটি ছয় লাখ টাকা আত্মসাতের প্রমাণ পায়। শ্রীপুর পৌরসভার কর বাবদ ওই টাকা আদায় করে পৌরসভার ব্যাংক হিসাবে জমা না করে শফিউল আলম তার ব্যক্তিগত জিম্মায় রাখার অভিযোগ করা হয়। এদিকে, তিনি আদালত থেকে জামিনে মুক্ত রয়েছেন।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, গতকাল রাতে শ্রীপুর পৌরসভার কর আদায়কারী শফিউল আলমের বিরুদ্ধে অর্থ আত্মসাত ও প্রতারণার অভিযোগে মেয়র আনিছুর রহমান বাদী হয়ে মামলাটি করেন। অভিযুক্ত শফিউল আলম পলাতক রয়েছেন। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।