সদরপুরে ১৪৪ ধারা ভেঙে নিক্সন চৌধুরীর সমর্থকদের বিক্ষোভ

Looks like you've blocked notifications!
ফরিদপুরের সদরপুর উপজেলায় জারি করা ১৪৪ ধারা ভেঙে বিক্ষোভ করছেন সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের পক্ষের লোকজন। ছবি : এনটিভি

ফরিদপুরের সদরপুর উপজেলায় দুপক্ষের সমাবেশকে কেন্দ্র করে উপজেলা প্রশাসনের জারি করা ১৪৪ ধারা ভেঙে বিক্ষোভ করছেন ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের পক্ষের লোকজন। অন্যদিকে, নিক্সনের বিপক্ষে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপজেলা চত্বরের পাশে অবস্থান করছেন।

এর আগে সদরপুর উপজেলায় সংসদ সদস্য নিক্সন চৌধুরীর পক্ষে-বিপক্ষের সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন। উপজেলা সদরের এক কিলোমিটার এলাকার মধ্যে কোনো ধরনের সভা-সমাবেশ বা জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। আজ শনিবার সকাল ৯টা থেকে আগামীকাল রোববার সকাল ৯টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে জানিয়েছে প্রশাসন।

এদিকে, পক্ষে-বিপক্ষের অবস্থানকে কেন্দ্র করে স্থানীয়রা মনে করছেন, যেকোনো সময় সহিংসতা ঘটতে পারে। সহিংসতা এড়াতে এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, চরভদ্রাসন, সদরপুর ও ভাঙ্গা উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরীর পক্ষে-বিপক্ষে দুটি গ্রুপ আজ সকাল ১০টার দিকে পাশাপাশি দুটি স্থানে সমাবেশের ডাক দেওয়ায় স্থানীয় প্রশাসন এ ব্যবস্থা নেয়।

সদরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূরবী গোলদার বলেন, ‘যেকোনো ধরনের অনভিপ্রেত পরিস্থিতি রোধ করতে সদরপুর উপজেলা সদরের এক কিলোমিটার স্থানজুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কাউকে এই সীমানার মধ্যে সভা-সমাবেশ বা জমায়েত করতে দেওয়া হবে না।

সদরপুর উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান বলেন, ‘সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বিরুদ্ধে চরম মিথ্যাচার ও মামলা দায়েরের প্রতিবাদে সদরপুর স্টেডিয়ামে স্থানীয় জনসাধারণের উদ্যোগে আজ সকালে এক সমাবেশের আয়োজন করা হয়। আমরা শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠানের সব প্রস্তুতি গ্রহণ করেছি।’

যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সায়েদিদ গামাল লিপু জানান, স্থানীয় সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের গ্রেপ্তার ও বিচার দাবিতে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সদরপুর স্টেডিয়ামে আজ সকালে এক বিক্ষোভ সমাবেশের ডাক দেওয়া হয়েছে।

গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা পরিষদের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনকে কেন্দ্র করে সংসদ সদস্য নিক্সন চৌধুরী জেলা প্রশাসকের সঙ্গে অশোভন আচরণ করেন এবং চরভদ্রাসনের ইউএনওকে ফোন করে প্রকাশের অনুপযোগী ভাষায় গালাগাল, ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দেন বলে অভিযোগ ওঠে। ওই ঘটনায় গত বৃহস্পতিবার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম বাদী হয়ে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে চরভদ্রাসন থানায় মামলা করেন। এ ঘটনার পক্ষে-বিপক্ষে ফুঁসে উঠেছে ওই নির্বাচনী এলাকা।