সব পলিটেকনিকে পর্যাপ্ত শিক্ষা অবকাঠোমো নির্মাণ করা হবে : শিক্ষামন্ত্রী

Looks like you've blocked notifications!
যশোর পলিটেকনিক ইনস্টিটিউটে ছয়তলা বিশিষ্ট অত্যাধুনিক মানের ‘নাহিদা জাহেদী ল্যাবরেটরি ভবন’ নির্মাণের ভিত্তিপ্রস্তরের মোড়ক উন্মোচন করছেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদসহ অতিথিরা। এ সময় ভার্চুয়ালি যুক্ত হন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি : এনটিভি

২০২৫ সালের মধ্যে দেশের সব পলিটেকনিক ইনস্টিটিউটে পর্যাপ্ত শিক্ষা অবকাঠোমো নির্মাণের জন্য সরকার দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করেছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ মঙ্গলবার যশোর সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে ‘নাহিদা জাহেদী ল্যাবরেটরি ভবন’ নির্মাণকাজের উদ্বোধনকালে ভার্চুয়ালি যুক্ত হয়ে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বিশ্বের কোনো দেশেই সরকারের একার পক্ষে সব কিছু করা সম্ভব হয় না। শেখ হাসিনার নেতৃত্বে দেশ সবেমাত্র স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে শামিল হয়েছে। আমাদের এই পথ পরিক্রমায় সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থার সহযোগিতা প্রয়োজন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, জাহেদী ফাউন্ডেশনের এ উদ্যোগ আমাদের এগিয়ে যাওয়ার পথে অনুপ্রেরণা হয়ে থাকবে। তাদের মতো আরও অনেক সংগঠন আছে, যাদের সামর্থ্য ও ভালো কাজ করার ইচ্ছে আছে; তাদের দেশের উন্নয়নে এগিয়ে আসতে হবে।

জাহেদী ফাউন্ডেশন সাড়ে ছয় কোটি টাকা ব্যয়ে যশোর পলিটেকনিক ইনস্টিটিউটে ছয়তলা বিশিষ্ট অত্যাধুনিক মানের এই ল্যাবরেটরি ভবন নির্মাণ করে দিচ্ছে।

ইনস্টিটিউট ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও রেডিয়েন্ট ফর্মাসিটিউক্যালের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. হেলাল উদ্দিন প্রমুখ বক্তব্য দেন।

সভাপতিত্ব করেন যশোর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ জি এম আজিজুর রহমান।