সমাবেশে আসতে কাউকে বাধা দেয়া হচ্ছে না : ডিবি প্রধান

Looks like you've blocked notifications!
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ। ছবি : এনটিভি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, সমাবেশ ঘিরে যে আতঙ্ক ছিল, আজ তা নেই। মানুষ নির্বিঘ্নে সমাবেশে আসতে ও যেতে পারছে। কাউকে বাধা দেয়া হচ্ছে না, আটকও করা হচ্ছে না।

আজ শনিবার রাজধানীতে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এ সময় তিনি বলেন, যেহেতু এটি একটি বৈধ সমাবেশ, তাই সমাবেশ শেষ করে বিএনপি চলে যেতে পারে। শান্তিপূর্ণ সমাবেশ হলে পুলিশ সহায়তা করবে। আর যদি কেউ নাশকতা করার চেষ্টা করে, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

অপরদিকে ডিএমপির অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তার বলেছেন, সমাবেশকে কেন্দ্র করে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশৃঙ্খলা এড়াতে নগরজুড়ে মোতায়েন করা হয়েছে ৩২ হাজার সদস্য।

সকালে ডিএমপির যুগ্ম-পুলিশ কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার বলেন, গোলাপবাগে সমাবেশ শেষ করে স্বাভাবিকভাবে ফিরে যাবেন বিএনপি নেতাকর্মীরা। কিন্তু কেউ যদি কোনো নাশকতার চেষ্টা করে, সরকারি ও জনগণের সম্পদের ভাঙচুরের চেষ্টা করে, তাহলে ঢাকা মেট্রোপলিটন পুলিশ তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে। 

আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, রাস্তায় সমাবেশ যাতে না হয় সেজন্য নয়াপল্টনের রাস্তা বন্ধ আছে। সময়মতো খুলে দেওয়া হবে। 

ডিএমপির কর্মকর্তারা আজও সমাবেশের আশপাশের এলাকা পরিদর্শন করেছেন। তারা আশা করছেন, সমাবেশ শেষ করে সবাই শান্তিপূর্ণভাবে বাসায় ফিরে যাবেন।