সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি, তিন প্রতারক আটক

Looks like you've blocked notifications!
মাদারীপুরে আজ বৃহস্পতিবার বিকেলে সাংবাদিক ও মানবাধিকারকর্মী পরিচয়দানকারী আটক তিন প্রতারক। ছবি : এনটিভি

মাদারীপুরে সাংবাদিক ও মানবাধিকারকর্মী পরিচয়দানকারী তিন প্রতারককে আটক করে পুলিশ দিয়েছে স্থানীয়রা। আজ বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণ থেকে তাঁদের আটক করা হয়।

আটককৃতরা হলেন শিবচর পৌর এলাকার মজিবুর রহমান তালুকাদার, একই এলাকার মামুনুর রহমান বাবু ও আনোয়ার হোসেন।

পুলিশ জানায়, আজ দুপুরে জেলার আদালত চত্বরে প্রতারক মজিবুর রহমান তালুকদার নিজেকে আন্তর্জাতিক মানবাধিকার দুর্নীতিবিরোধী সোসাইটির চেয়ারম্যান, আনোয়ার হোসেন কোষাধ্যক্ষ ও ফাল্গুনী টিভির স্পেশাল প্রতিনিধির পরিচয় দেন মামুনুর রহমান বাবু। তাঁরা একটি জমির মামলায় বিচারকের মাধ্যমে রায় পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন। এজন্য কালকিনি উপজেলার এক ব্যক্তির কাছে ৩০ হাজার টাকা চাঁদা দাবি করেন। তাঁদের কথাবার্তায় সন্দেহ হলে জেলার সাংবাদিকদের খবর দেন ওই ব্যক্তি। পরে জেলার সিনিয়র সাংবাদিকদের কথার জালে ধরা পড়েন ওই তিন প্রতারক। একপর্যায়ে সদর মডেল থানায় খবর দিলে পুলিশ এসে তাঁদের নিয়ে যায়। এ সময় পরিচয় দেওয়া তিনজনের কাছ থেকে ভুয়া আইডি কার্ড, ক্যামেরা, মাইক্রোফোন ও মোবাইল ফোন জব্দ করা হয়।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হান্নান জানান, আটককৃতরা সাধারণ মানুষকে বোকা বানিয়ে অসৎ উপায়ে টাকা উপার্জন করতেন। ওই তিন প্রতারকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।