সাংবাদিক সুভাষ চৌধুরীর শেষকৃত্য সম্পন্ন

Looks like you've blocked notifications!
প্রয়াত সাংবাদিক সুভাষ চৌধুরী। ছবি : এনটিভি

এনটিভির সাতক্ষীরার স্টাফ করেসপনডেন্ট সুভাষ চৌধুরীর (৭৪) শেষকৃত্য সম্পন্ন হয়েছে। আজ বুধবার দুপুরে জেলার মহাশ্মশানে তাঁর শেষকৃত্য অনুষ্ঠিত হয়। পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন ছাড়াও জেলার সাংবাদিকরা তাঁর শেষকৃত্যানুষ্ঠানে অংশ নেন।  

সুভাষ চৌধুরী সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাতক্ষীরা সাংবাদিক ঐক্যের আহ্বায়ক ছিলেন।

গতকাল মঙ্গলবার শ্বাসকষ্টজনিত রোগে সন্ধ্যায় সাতক্ষীরা শহরের কাটিয়া ধোপাপুকুর এলাকার নিজ বাসায় মারা যান তিনি। তাঁর মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীসহ এনটিভি পরিবার।

সুভাষ চৌধুরীর ছেলে চন্দন চৌধুরী জানান, তাঁর বাবা আগে থেকেই শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। মঙ্গলবার দুপুরে হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে যায়। এ সময় তাঁকে বাসায় আগে থেকে সংরক্ষিত অক্সিজেন দেওয়া হয়। পরে সন্ধ্যা ৬টা ১০ মিনিটের দিকে তিনি মারা যান।

জানা গেছে, ১৯৭৩ সাল থেকে সাংবাদিকতা শুরু করেন সাংবাদিক সুভাষ চৌধুরী। তিনি মৃত্যুর আগ পর্যন্ত এনটিভির স্টাফ করেসপনডেন্টের পাশাপাশি দৈনিক যুগান্তরের সাতক্ষীরা প্রতিনিধি ছিলেন। 

সাতক্ষীরা সাংবাদিক ঐক্যের সদস্য সচিব শরীফুল্লাহ কায়সার জানান, সাতক্ষীরায় সাংবাদিকতার প্রবাদ পুরুষ সুভাষ চৌধুরীর কাছে হাতেখড়ি হয়েছে অনেকের। তাঁরা এখন প্রতিষ্ঠিত। সে হিসেবে তিনি একজন সাংবাদিকতার শিক্ষকও।

সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য গত ৩০ মে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ডে ভূষিত হন এই প্রবীণ সাংবাদিক। এ ছাড়া বিভিন্ন সময় পেয়েছেন নানা সম্মাননা।

শরীফুল্লাহ কায়সার আরও জানান, সুভাষ চৌধুরী জীবদ্দশায় সাহসিকতার সঙ্গে সব ভয়ভীতি উপেক্ষা করেই লিখে গেছেন। সাংবাদিকতায় তিনি ছিলেন বিশাল তথ্যভাণ্ডার। এজন্য তিনি ‘চলমান ডিকশনারি’ হিসেবেও পরিচিত ছিলেন।