সাজেকে মাইক্রোবাস খাদে পড়ে ৮ পর্যটক আহত

Looks like you've blocked notifications!
রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে একটি মাইক্রোবাস খাদে পড়ে আট পর্যটক আহত হয়েছে। ছবি : এনটিভি

রাঙামাটির দুর্গম বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে একটি মাইক্রোবাস খাদে পড়ে আট পর্যটক আহতের খবর পাওয়া গেছে। আজ শনিবার সকাল ১০টার দিকে সাজেকের সিজোকছড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় গুরুতর আহত আটজনকে উদ্ধার করে খাগড়াছড়িতে আধুনিক হাসপাতালে পাঠানো হলেও তাদের পরিচয় জানাতে পারেনি পুলিশ।

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসরাফিল মজুমদার বলেন, ‘সকালে সাজেকের রুইলুই পর্যটনকেন্দ্র থেকে ফেরার পথে রুইলুই থেকে দুই কিলোমিটার দূরে সিজোকছড়ায় এই দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে সেনাবাহিনীর সহায়তায় আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য খাগড়াছড়ি আধুনিক জেনারেল হাসপাতালে পাঠিয়েছি।’

এর আগে গত ১২ জানুয়ারি রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়ি এলাকায় পাথরবোঝাই ট্রাকসহ বেইলি সেতু ভেঙে তিনজনের মৃত্যু হয়।

প্রসঙ্গত, আয়তনে দেশের সবচেয়ে বড় উপজেলা রাঙামাটির বাঘাইছড়ি। এই উপজেলায় অবস্থিত সাজেক ভ্যালির রুইলুই ও কংলাক পাহাড়ে মেঘ ও পাহাড়ের মিতালি দেখতে দূর-দূরান্ত থেকে ছুটে আসেন পর্যটকরা। কিন্তু সাজেকের পাহাড়ি আঁকাবাঁকা, উঁচুনিচু সড়কের কারণে বিভিন্ন সময়ে দুর্ঘটনায় পতিত হয় যানবাহন।

সংশ্লিষ্টরা বলছেন, পাহাড়ি সড়কে চলাচলের ক্ষেত্রে গাড়িচালকদের আরো সচেতনতা অবলম্বন প্রয়োজন। তা না হলে সড়কে দুর্ঘটনা বাড়বেই।