সাতক্ষীরায় চার শর্তে বাড়ি থাকবেন সাজাপ্রাপ্ত আসামি

Looks like you've blocked notifications!
সাতক্ষীরার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। ছবি : সংগৃহীত

কারাগারে নয়, চারটি শর্তে বাড়িতে থেকে সংশোধিত হওয়ার সুযোগ পেলেন মাদক মামলায় ছয় মাসের সাজাপ্রাপ্ত আসামি। আদালত বিষয়টি দেখার দায়িত্বও দিয়েছেন জেলা সমাজসেবা কর্মকর্তাকে। এই শর্ত অমান্য করলে আসামিকে ছয় মাসের কারাদণ্ড ভোগ করতে হবে।

আজ বুধবার এই রায় দিয়েছেন সাতক্ষীরার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (প্রথম আদালত) ইয়াসমিন নাহার। তিনি রায় ঘোষণার পর বিষয়টি মানবিক বিবেচনায় এনে তাকে শর্ত সাপেক্ষে বাড়িতে থাকার অনুমতি দেন।

বিষয়টি নিশ্চিত করে সাতক্ষীরা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আবদুল লতিফ বলেন, ‘কলারোয়া উপজেলার দক্ষিণ ভাদিয়ালি গ্রামের মোশাররফ হোসেন গাঁজাসহ পুলিশের হাতে গ্রেপ্তার হন। তদন্ত শেষে পুলিশ এই মামলায় অভিযোগপত্র দেয় মোশাররফের বিরুদ্ধে।

বিচারে আদালত তাকে ছয় মাসের কারাদণ্ডাদেশ দেন। তবে তাকে কারাগারে অন্য অপরাধীদের কাছে না পাঠিয়ে চারটি শর্তে বাড়িতে তার পরিবারের সঙ্গে থেকে সংশোধিত হওয়ার সুযোগ দিয়েছেন আদালত। এই সাজা ভোগের পরিবর্তে তিনি তার এলাকায় মাদকবিরোধী প্রচার চালাবেন, নিজের মেয়েসহ অন্যদের বাল্যবিবাহ বন্ধে প্রচার চালাবেন এবং মাকে যথাযথ সেবা দেওয়ার পাশাপাশি বাড়ির ধারে রাস্তার পাশে কমপক্ষে ২০টি গাছের চারা রোপণ করবেন। জেলা সমাজসেবা অফিসারের পক্ষে প্রবেশন অফিসার এ বিষয়ে তিন মাস পরপর প্রতিবেদন দাখিল করবেন আদালতে। শর্ত লঙ্ঘন করা হলে আসামিকে ছয় মাসের দণ্ড ভোগ করতে হবে।’