সাতক্ষীরায় ট্রলারসহ চার ভারতীয় জেলে আটক

Looks like you've blocked notifications!
বাংলাদেশ জলসীমায় ঢুকে মৎস্য ও কাঁকড়া আহরণের সময় চার ভারতীয় জেলেকে আটক করেছে সাতক্ষীরার পুষ্পকাটি বনবিভাগ। ছবি : এনটিভি

বাংলাদেশ জলসীমায় ঢুকে মৎস্য ও কাঁকড়া আহরণের সময় চার ভারতীয় জেলেকে আটক করেছে সাতক্ষীরার পুষ্পকাটি বনবিভাগ। আজ রোববার সকালে সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের পাকড়াতলী খাল থেকে ট্রলার ও মাছ ধরার সরঞ্জামসহ এ চার জেলেকে আটক করা হয়। 

আটক হওয়া জেলেরা হলেন ভারতের দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বাসন্তী থানাধীন পার্বতী গ্রামের বিকাশ মণ্ডল (৪০), একই গ্রামের শিকদার কৃষ্ণ (৪৫), অলোক সরদার (৩৮) ও গুরুধর সরদার (৪৪)।

পুষ্পকাটি বনবিভাগের স্টেশন অফিসার (এসও) রেজাউল ইসলাম জানান, ম্যানগ্রোভ বনভূমির ইকোসিস্টেম পুনরুজ্জীবিতকরণ এবং প্রজনন মৌসুম হওয়ায় তিন মাস সুন্দরবন এলাকায় মৎস্য আহরণ সরকারিভাবে বন্ধ ঘোষণা করা হয়। এই নিষেধাজ্ঞা অমান্য করে বাংলাদেশ সীমানায় প্রবেশ করে অবৈধভাবে মৎস্য আহরণের অপরাধে ওই চার ভারতীয় জেলেকে আটক করা হয়।

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) এম এ হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃত চার ভারতীয় জেলের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।