সাতক্ষীরায় সালিশ বৈঠকে সংঘর্ষে নিহত ১

Looks like you've blocked notifications!
সাতক্ষীরার শ্যামনগর থানা। ফাইল ফটো

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নে খালের পানি ভাগাভাগি নিয়ে এক সালিশ বৈঠকে দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত এবং আটজন আহত হয়েছে। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। থমথমে অবস্থা বিরাজ করছে এলাকায়।

গতকাল শুক্রবার রাতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের শ্যামনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর নিহত ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে ।

সংঘর্ষে নিহত ব্যক্তির নাম রহমত মল্লিক। তিনি মধুসূদনপুর গ্রামের সিরাজউদ্দিন মল্লিকের ছেলে। আহতরা হলেন, আইয়ূব আলী, রফিকুল ইসলাম, শফিকুল ইসলাম, আল আমিন, মিয়ারাজ আলী ও রেজাউল। বাকি দুজনের নাম জানা যায়নি।

ভূরুলিয়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান অধ্যক্ষ জাফরুল্লাহ জানান, মধুসূদনপুর গ্রামের মৎস্যজীবী সমবায় সমিতি খালের পানি ভাগাভাগি নিয়ে ইজারাদার ও স্থানীয়দের মধ্যে বিরোধ চলে আসছিল। এ নিয়ে গতকাল সন্ধ্যায় সিরাজপুর হাটখোলায় একটি সালিশ বসে। এতে আমি এবং স্থানীয় ইউনিয়ন পরিষয়দ সদস্য আল আমিন উপস্থিত ছিলাম।

চেয়ারম্যান জাফরুল্লাহ বলেন, ‘সালিশিতে দুই পক্ষের বক্তব্য শোনা হচ্ছিল। এক পর্যায়ে তাঁরা উত্তেজিত হয়ে একে অন্যের ওপর হামলা করেন। এতে বেশ কয়েকজন আহত হন। পরে সালিশ বৈঠক স্থগিত করা হয়।’

আহতদের শ্যামনগর হাসপাতালে ভর্তি করা হলে রাতে রহমত মল্লিক নামে একজন মারা যান বলে জানান তিনি।

শ্যামনগর থানার পুলিশ পরিদর্শক মো. শহিদুল ইসলাম জানান, সংঘর্ষে নিহতের পরিবার একটি মামলা করেছে। আমরা দুজনকে গ্রেফতার করেছি। ময়নাতদন্তের জন্য রহমতের মরদেহ সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এলাকায় এখন থমথমে অবস্থা বিরাজ করছে।