সাফারি পার্কে জেব্রা মৃত্যুর তদন্তে পাঁচ সদস্যের কমিটি

Looks like you've blocked notifications!

গাজীপুর জেলার শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে নয় জেব্রা মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটনে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিককে আহ্বায়ক এবং পরিবেশ-২ শাখার উপসচিব মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরীকে সদস্য-সচিব করে এ কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ মনিরুল হাসান খান, বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল, বনভবন, ঢাকা এর বন সংরক্ষক এবং কেন্দ্রীয় পশু হাসপাতালের প্রাক্তন চিফ ভেটেরিনারী অফিসার ডা. এ বি এম শহীদুল্লাহ।  

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন গতকাল মঙ্গলবার এক সভায় গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে চলতি মাসে নয়টি জেব্রা মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন। এরপর আজ পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হলো।

তদন্ত কমিটি মৃত্যুর কারণ খোঁজার পাশাপাশি সাফারি পার্কের কর্মকর্তা ও কর্মচারীদের গাফিলতি ছিল কিনা, তা খতিয়ে দেখবেন। একই সঙ্গে প্রয়োজনীয় সুপারিশ করবেন।