সাবেক অধ্যক্ষ শহীদুল আনোয়ারের ইন্তেকাল

Looks like you've blocked notifications!
সাবেক কলেজ অধ্যক্ষ মোহাম্মদ শহীদুল আনোয়ার। ফাইল ছবি

যুক্তরাষ্ট্রপ্রবাসী সাবেক কলেজ অধ্যক্ষ মোহাম্মদ শহীদুল আনোয়ার (৫৯) গতকাল বুধবার আকস্মিকভাবে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী, দুই মেয়ে ও ছয় ভাইবোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুম শহীদুল আনোয়ার ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মোহাম্মদ তৌহিদুল আনোয়ারের বড় ভাই। আজ বৃহস্পতিবার চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে শহীদুলের জানাজা হয়। পরে গরীবুল্লাহ শাহর মাজারে বাবার কবরের পাশে তাঁর লাশ দাফন করা হয়।

শহীদুল আনোয়ার ১৯৬২ সালে চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার বাউরিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি নরসিংদীর মনোহরদী উপজেলায় আফাজউদ্দিন খান মহিলা কলেজের অধ্যক্ষ হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। তিনি পশ্চিমা সভ্যতায় ইসলামের অবদান বিষয়ে গবেষক ছিলেন। এ বিষয়ে বাংলা ও ইংরেজি ভাষায় তাঁর কয়েকটি বইও প্রকাশিত হয়। ২০০৫ সাল থেকে তিনি যুক্তরাষ্ট্রের নিউজার্সি শহরে বসবাস করছিলেন। কিছুদিন আগে নিজ জন্মস্থানসহ শৈশব ও কৈশোরে বেড়ে ওঠা জায়গা পরিদর্শনের জন্য বাংলাদেশে আসেন। গতকাল সকালে চট্টগ্রামে বড় ভাই প্রকৌশলী এ. কে. এম. খুরশিদোল আনোয়ারের বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন।