সাবেক তথ্যমন্ত্রীকে হত্যার হুমকি, থানায় জিডি

Looks like you've blocked notifications!
সংসদ সদস্য সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ (বামে) ও হত্যার হুমকিদাতা বাহাদুরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো. শাকিরুজ্জামান রাখাল। ছবি : সংগৃহীত

জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনের সংসদ সদস্য সাবেক তথ্য ও সংস্কৃতিমন্ত্রী আবুল কালাম আজাদকে হত্যার হুমকি দিয়েছেন বাহাদুরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো. শাকিরুজ্জামান রাখাল।

এই অভিযোগে গত শুক্রবার রাতে দেওয়ানগঞ্জ মডেল থানায় সাবেক তথ্য ও সংস্কৃতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মো. বিকাশ কবির ইমরান বাদী হয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। 

জিডিতে উল্লেখ করা হয়, দেওয়ানগঞ্জ পৌরসভার সামনে থেকে ঝালুরচর বাজার পর্যন্ত ১১ কিলোমিটার সড়কের উন্নয়নকাজের অনিয়ম নিয়ে এলাকাবাসী স্থানীয় সংসদ সদস্য আবুল কালাম আজাদের কাছে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে তিনি জামালপুরের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সায়েদুজ্জামান সাদেককে কাজের অনিয়ম তদন্ত করে টেন্ডার অনুযায়ী কাজ করার জন্য নির্দেশ দেন। বিষয়টি জানার পর ওই কাজের ঠিকাদার মো. শাকিরুজ্জামান রাখাল গত বুধবার দেওয়ানগঞ্জ উপজেলা সহকারী প্রকৌশলী মো. আলমগীর হোসেনের কক্ষে এসে উচ্চস্বরে সংসদ সদস্য আবুল কালাম আজাদের নাম ধরে গালাগাল করেন। একপর্যায়ে আগামী ১৩ নভেম্বরের পর সংসদ সদস্যকে প্রাণে মেরে ফেলার হুমকি দেন।

জিডিতে আরও উল্লেখ করা হয়, এই ঘটনার প্রত্যক্ষ সাক্ষী দেওয়ানগঞ্জ উপজেলা সহকারী প্রকৌশলী মো. আলমগীর হোসেন, অফিস সহকারী খোরশেদ আলম, আবদুল্লাহ আল সুমন ও রাকিব তালুদার।

সাবেক তথ্যমন্ত্রী সংসদ সদস্য আবুল কালাম আজাদের ব্যক্তিগত সহকারী মো. বিকাশ কবির ইমরান জানান, ঘটনার সাক্ষীরা বিষয়টি জানানোর পর ভবিষ্যতে সাবেক তথ্যমন্ত্রীর নিরাপত্তার স্বার্থে তিনি জিডি করেছেন।

দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামলচন্দ্র ধর আজ রোববার জিডির বিষয়টি নিশ্চিত করেছেন।